শিরোনাম
প্রকাশ : ২৪ আগস্ট, ২০১৯ ১৩:৫৩

রাজশাহীতে ৪ দফা দাবিতে ডাক কর্মচারীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে ৪ দফা দাবিতে ডাক কর্মচারীদের বিক্ষোভ

চার দফা দাবিতে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে কুমারপাড়া হয়ে বিক্ষোভ মিছিলটি বরেন্দ্র জাদুঘর এলাকায় গিয়ে হয়। এ কর্মসূচির আয়োজন করেন জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভূক্ত সংগঠনটির সার্কেল সংস্থা (উত্তরাঞ্চল)।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সার্কেল সংস্থা (উত্তরাঞ্চল) রাজশাহীর সভাপতি আরসাদ আলী জানান, জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভূক্ত বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সার্কেল সংস্থা (উত্তরাঞ্চল) রাজশাহী ডাক কর্মচারীদের স্বার্থে চার দফা দাবিতে আন্দোলন করছে।

চার দফা দাবি হলো, কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যু জনিত কারণে ৮ লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য ৪ লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন, সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা প্রাপ্তির পূর্বশর্ত ইএফটি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত করা, ১৬ থেকে ২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ, কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন।

একই দাবিতে সংগঠনটি আগামী ৭ সেপ্টেম্বর সকাল ১০টায় পোস্টাল কমপ্লেক্স চত্বরে ও ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় রাজশাহী কোর্ট চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর