১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৪২

চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার ৯

অনলাইন ডেস্ক

চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার ৯

ঢাকা মহানগরী ও চাঁদপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা উত্তর বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ৮টি মোটরসাইকেল উদ্ধার করে জব্দ করা হয়েছে। 

গ্রেফতাররা হলেন- জয়নাল হাওলাদার (৫৫), সুমন (৩৯), রুবেল (২৯), ওয়াজেদ আলী (৫৫), রবিউল ওরফে রবু (৫৫), আব্দুল খালেক ওরফে খালিদ (৪৮), গোলাম মোস্তফা সোহেল (৪২), শিমুল দেবনাথ (৩৫) এবং নিজাম উদ্দিন (৩৫)।

উদ্ধারকৃত মোটরসাইকেলগুলো হলো- ১টি পুরাতন ডিসকভার, রেজিঃ নম্বর বিহীন, চেসিস নম্বর-অস্পষ্ট, ইঞ্জিন নম্বর-JBUBTA59976, ১টি পুরাতন হিরো হোন্ডা, চেসিস নম্বর-MBLHA10 EyB9G00053, ০টি লাল রংয়ের পালসার, চেসিস-MD2A11CZXDCF97242, ১টি ইয়ামাহা ফেজার, চেসিস নম্বর- ME1RG444CH0017792 চেসিস নম্বর কিছুটা অস্পষ্ট, ১টি লাল রংয়ের ডিসকভার-১৫০ সিসি, চেসিস-MD2A64CZ5FRK02156, ১টি প্লাটিনা, চেসিস নম্বর-MD2DDJKZZTWD91530, ০টি লাল-কালো রংয়ের ডিসকভার, চেসিস নম্বর-MD2A15AY4JWG94268 এবং ১টি লাল-কালো রংয়ের পালসার, চেসিস নম্বর-MD2A11CZ8CCC 19550 ও বাসার তালা ভাঙ্গার সরঞ্জাম উদ্ধার করে জব্দ করা হয়।

এছাড়া একটি সিএনজিও উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সিএনজি ও মোটরসাইকেলগুলো হলো- একটি সিএনজি, যার রেজিঃ নং-ঢাকা-থ-১১-৪৫০৫ চেসিস নম্বর- MD2A44AZ9DWD34749 ইঞ্জিন-AFZWDD66704 ।

ডিবি সূত্রে জানা যায়, সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের সদস্যদের গ্রেফতার করতে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তা নিয়ে ১৩ সেপ্টেম্বর ঢাকা মহানগরী ও চাঁদপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান করে ডিবি উত্তর বিভাগের গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম। প্রযুক্তির সহায়তায় ঢাকা মহানগরীর শেরে বাংলা নগর থানা এলাকা হতে মোটরসাইকেল চোর চক্রের সদস্য মো. জয়নাল হাওলাদারকে (৫৫) গ্রেফতার করা হয়। এসময় তার কাছ হতে তালা ভাঙার সরঞ্জাম ২টি কলম আকৃতির লোহার দণ্ড উদ্ধার করা হয়। এই লোহার সূচালো দণ্ড দিয়ে যেকোনো তালা তারা কৌশলে সহজে ভেঙ্গে ফেলতো। তার দেয়া তথ্য মতে কাফরূল থানা এলাকা হতে রবিউল ওরফে রবুকে (৫৫) গ্রেফতার করে তার হেফাজত হতে উক্ত সিএনজি জব্দ করা হয়। পরবর্তী সময়ে তাদের দেওয়া তথ্যানুযায়ী চোর চক্রের অন্যান্য সদস্যদের রাজধানী ও চাঁদপুর থেকে চোরাই মোটরসাইকেলসহ গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, বিগত দুই বছরে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় রাতের বেলায় প্রায় ২০০টি বাসার তালা ভেঙে তারা মোটরসাইকেল চুরি করেছে।

মোটরসাইকেল চোর চক্রের সদস্যদের গ্রেফতারে সার্বিক পর্যালোচনায় দেখা যায়, আসামিদের মধ্যে একটি চক্র মাঠ পর্যায়ে রাতের বেলায় তাদের টার্গেট করা বাসা হতে তালা ভেঙে মোটরসাইকেল চুরি করে এবং পরবর্তী সময়ে চুরি করা সেই মোটরসাইকেলগুলো অন্য একটি চক্রের কাছে বিক্রি করে দেয়। তারা সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্র। তারা ঢাকা শহরের বিভিন্ন বাসা হতে তালা ভেঙে মোটরসাইকেল চুরি করে দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

সূত্র : ডিএমপি নিউজ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর