Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৯ ১৬:৫২

রাজশাহীতে লাইভলীহুড উপকরণ ও বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে লাইভলীহুড উপকরণ ও বীজ বিতরণ

রাজশাহী সিটি করপোরেশন এবং ব্র্যাক ইউডিপি’র উদ্যোগে বিশ্ব বসতি দিবস-২০১৯ উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি এবং হতদরিদ্রদের মাঝে লাইভলীহুড উপকরণ ও বিভিন্ন ধরণের শাঁক সবজির বীজ বিতরণ করা হয়েছে। 

সোমবার সকালে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ক্ষুদ্র উদ্যোক্তাদের লাইভলীহুড সহায়তা উপকরণ ও শাঁক সবজির বীজ বিতরণ করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মেয়র বলেন, রাজশাহী সিটি করপোরেশন এলাকায় বসবাসরত দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে রাজশাহী সিটি করপোরেশন এবং উন্নয়ন সংস্থা ব্র্যাক নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। এরই অংশ হিসেবে আজকের এ আয়োজন।
 
মেয়র আরও বলেন, পিছিয়ে পড়া মানুষের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাজশাহীতে বিভিন্ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। দুটি শিল্পাঞ্চল গড়তে অনুমোদন দেওয়া হয়েছে। আশা করা হচ্ছে এটি বাস্তবায়ন হলে ২০২০ সালে শেষের দিকে রাজশাহীতে ১০ হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব হবে।    

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের রিজিওনাল কো-অর্ডিনেটর ফারজানা পারভীন। রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, তাহেরা খাতুন, কামাল হোসেন, রুহুল আমিন। 

উল্লেখ্য, অনুষ্ঠানে ২২৫ জন হতদরিদ্র লাইভলীহুড উপকরণ এবং ৫০০ জনকে বিভিন্ন ধরনের শাক-সবজির বীজ প্রদান করা হয়। লাইভলীহুড উপকরণের মধ্যে ছিল, সেলাই মেশিন ও কাপড়।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য