শিরোনাম
প্রকাশ : ৮ ডিসেম্বর, ২০১৯ ২২:২৩

জনসংখ্যা অনুপাতে প্রকল্পের বরাদ্দ কম-বেশি করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

জনসংখ্যা অনুপাতে প্রকল্পের বরাদ্দ কম-বেশি করার সুপারিশ

উন্নয়ন প্রকল্প গ্রহণের সময় সমতাভিত্তিক পদ্ধতি এড়িয়ে আয়তন ও জনসংখ্যা অনুপাত বিবেচনায় রেখে বিভিন্ন জেলা ও উপজেলার প্রকল্পের বরাদ্দ কম-বেশি করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে প্রকল্প বাস্তবায়নের সময় ঠিকাদার যাতে প্রকল্প কর্মকর্তাদের ম্যানেজ করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার সুপারিশ করা হয়। এছাড়া প্রকল্প বাস্তবায়ন এবং উন্নত সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্থানীয় সরকারের জনবল বৃদ্ধির সুপারিশ করে কমিটি।

আজ সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ষষ্ঠ বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ। কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আহসান আদেলুর রহমান এবং ওয়াসিকা আয়শা খান বৈঠকে অংশনেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সিলেট অঞ্চলের ২০১৮-১৯ ও ২০১৯-২০ অর্থ বছরের চলমান প্রকল্পের অগ্রগতি এবং রেলপথ মন্ত্রণালয়ের ২০১৮-১৯ ও ২০১৯-২০ অর্থ বছরের চলমান প্রকল্পসমূহের ওপর বিস্তারিত আলোচনা হয়। কমিটির সদস্যদের আগ্রহের প্রেক্ষিতে একটি সুবিধাজনক সময়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের সিগন্যালিং পদ্ধতিসহ রেললাইন সংস্কার ও নির্মাণ প্রকল্প পরিদর্শনের সিদ্ধান্ত হয়। 

বৈঠকে স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব, রেলপথ মন্ত্রণালয়ের সচিব, আইএমইডি’র প্রধান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

close