শিরোনাম
প্রকাশ : ১১ ডিসেম্বর, ২০১৯ ২২:১৩
আপডেট : ১১ ডিসেম্বর, ২০১৯ ২২:৫৯

প্রবীণ সাংবাদিক ও মুক্তিযোদ্ধাদের সাব-এডিটরস কাউন্সিলের সাম্মননা

নিজস্ব প্রতিবেদক

প্রবীণ সাংবাদিক ও মুক্তিযোদ্ধাদের সাব-এডিটরস কাউন্সিলের সাম্মননা

ঢাকায় কর্মরত ছয়জন প্রবীণ সাংবাদিক ও মুক্তিযোদ্ধাদের ‘ডিএসইসি মুক্তিযোদ্ধা সম্মাননা-২০১৯’ প্রদানের মাধ্যমে সম্মানিত করেছে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের মোহাম্মদ আকরাম খাঁ হলে এ সম্মাননা প্রদান করা হয়।

পদকপ্রাপ্তরা হলেন বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সদস্য বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, মোহাম্মদ আবদুল মোতালেব, সাইফুল ইসলাম, তরুণ তপন চক্রবর্তী, মীর মোস্তাফিজ আহমেদ, খোন্দকার আতাউল হক। 

অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের হাতে মুক্তিযোদ্ধা সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এসময় মুক্তিযোদ্ধারা তাদের যুদ্ধকালীন স্মৃতিচারণ করেন।

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, আজকে আমরা যে স্বাধীনতার ফল ভোগ করছি, তা সম্ভব হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধাদের জন্য। বঙ্গবন্ধু যদি স্বাধীনতার ডাক না দিতেন, মুক্তিযোদ্ধারা যদি যুদ্ধে ঝাঁপিয়ে না পড়তেন তাহলে আমরা এই স্বাধীনতা ভোগ করতে পারতাম না। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্য আমরা আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছি। তারই ধারাবাহিকতায় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে উন্নত দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসেন সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করি। তাহলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে না।

সভায় বক্তারা বিশেষ করে সাব-এডিটরদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও প্রশিক্ষণের ওপর জোর দেন। তারা বলেন, সাব এডিটরদের তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে। সমকালীন আইন ও বিশ্বের ঘটনা প্রবাহের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে ধারণা থাকতে হবে।

সভায় আরও বক্তব্য দেন সমকালের উপ-সম্পাদক মুক্তিযোদ্ধা আবু সাঈদ খান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, দৈনিক বাংলাদেশের খবরের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভূঁইয়া, সাংবাদিক নেতা ওমর ফারুক প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জাকির হোসেন ইমন। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পদক মুক্তাদির অনিক।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য