শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৩৯

সোশ্যাল মিডিয়ায় প্রতারণা চক্রের ৫ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

সোশ্যাল মিডিয়ায় প্রতারণা চক্রের ৫ সদস্য গ্রেফতার
প্রতারক চক্রের ২ সদস্য

অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) অর্গানাইজড ক্রাইম ইউনিটের ইকোনোমিক ক্রাইম স্কোয়াডের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে সোশ্যাল মিডিয়ার প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে। সোমবার অনলাইনে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি হ্যাক করে বিকাশের মাধ্যমে টাকা আত্মসাৎকারী এই প্রতারকদের খুলনা জেলার খালিশপুর থেকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলো মো. সাকিব হাসান অনিক (২২), মো. মাহমুদুল হাসান(২৮), মো. সায়াহাম ওরফে সাদ(২১), মো. আবুল বাশার ওরফে হৃদয়(২২), ও মো. আসাহাবুর রহমান(২১)।

তদন্ত করে জানা যায়, প্রতারক চক্রটি প্রবাসী বাংলাদেশিদের টার্গেট করে ইমো, ফেসবুক, হোয়াট্স অ্যাপ ইত্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি হ্যাক করে আত্মীয়দের বিপদের কথা বলে টাকা আত্মসাৎ করত। 

৭৬ হাজার পাঁচশ’ টাকা প্রতারণার শিকার হয়ে মো. রাসেল সিকদার চকবাজার (ডিএমপি) থানায় একটি মামলা করেন। মামলাটির তদন্তভার সিআইডি গ্রহণ করে। সিআইডি অভিযান পরিচালনা করে উক্ত পাঁচ আসামিকে গ্রেফতার করে। এ সময় তাদের নিকট হতে প্রতারণার কাজে ব্যবহৃত ১৫০টি বিভিন্ন কোম্পানির সিমযুক্ত ১৭টি মোবাইলসহ ১টি বিকাশ এর ক্যাশ আউট রেজিস্টার উদ্ধার করা হয়। 

ঘটনার সাথে জড়িত গ্রেফতারকৃত অপর তিন আসামি মো. সায়াহাম, মো. আবুল বাশার ও মো. আসাহাবুর রহমানকে গ্রেফতারকালে ১৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আদালতে প্রেরণ করা হয়। প্রতারক চক্রটি সমগ্র বাংলাদেশেই প্রতারণা চালিয়ে যাচ্ছিল। চক্রটির মূল উৎপাটন এবং অপরাধীদের আইনের আওতায় আনার লক্ষ্যে মামলাটি সিআইডির নিকট তদন্তাধীন রয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য