শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৪২

বইমেলায় পুলিশের হেনস্তার শিকার প্রচ্ছদশিল্পী চারু পিন্টু

অনলাইন ডেস্ক

বইমেলায় পুলিশের হেনস্তার শিকার প্রচ্ছদশিল্পী চারু পিন্টু
বইমেলায় লেখক, সম্পাদক ও শিল্পীদের প্রতিবাদ

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলায় পুলিশের হেনস্তার শিকার হয়েছেন প্রচ্ছদশিল্পী চারু পিন্টু। এ অভিযোগ উঠে শফিউল নামে এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। 

শুক্রবার বিকেল ৪টার দিকে বইমেলার লিটলম্যাগ চত্বরে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শীরা গণমাধ্যমকে জানান, চারু পিন্টু লিটলম্যাগ চত্বরে ধূমপানের প্রস্তুতির নিতে গেলে তাকে কলার ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করেন পুলিশ কর্মকর্তা শফিউল। এ সময় লেখক-প্রকাশক-শিল্পীদের গালাগালি করারও অভিযোগ উঠে ওই পুলিশের বিরুদ্ধে। তার সঙ্গে রাসেলসহ আরও দু-একজন পুলিশ কনস্টেবল ছিলেন।

এ ঘটনায় সেখানে উপস্থিত লেখক, সম্পাদক ও শিল্পীরা প্রতিবাদ জানান। এ সময় তাদের পুলিশের ধাক্কাধাক্কিও হয়।

এর প্রতিবাদে লেখক-প্রকাশক-শিল্পী-পাঠকরা মেলার প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে তারা আবার লিটলম্যাগ চত্বরে আসলে সেখানে বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তাসহ পুলিশের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত হন। এ সময় তাদের সঙ্গে পুলিশের উচ্চ বাক্যবিনিময় হয়।

একপর্যায়ে হাত জোড় করতে বাধ্য হন বাংলা একাডেমির এক নিরাপত্তা কর্মকর্তা। এ সময় তিনি বলেন, ‘পুলিশ কর্মকর্তাদের কেউ আপনার সঙ্গে অন্যায় করে থাকলে আমি আপনাদের কাছে ক্ষমা চাচ্ছি।’

লেখক-প্রকাশকরা তখন দাবি করেন, অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে ক্ষমা চাইতে হবে। তবে এ সময় অভিযুক্ত পুলিশ কর্মকর্তা সেখানে উপস্থিত থাকলেও তাকে ক্ষমা চাইতে দেখা যায়নি। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য