শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:৪২

ক্যাসিনো খালেদের বিচার শুরু

অনলাইন ডেস্ক

ক্যাসিনো খালেদের বিচার শুরু
ফাইল ছবি

খালেদ মাহমুদ ভূঁইয়া ওরফে ক্যাসিনো খালেদের মাদক মামলায় বিচার শুরু হ‌য়ে‌ছে। আজ বুধবার ঢাকার তৃতীয় অ‌তি‌রিক্ত মহানগর দায়রা জজ র‌বিউল আলম অ‌ভি‌যোগ গঠ‌নের মাধ্যমে বিচার শুরুর এই আ‌দেশ দেন। একইসঙ্গে এই মামলায় সাক্ষ্যগ্রহ‌ণের জন্য আগামী ১ এপ্রিল দিন ধার্য করা হ‌য়ে‌ছে।

গত ১০ ফেব্রুয়া‌রি মামলা‌টি বিচা‌রের জন্য এই আদাল‌তে পাঠান মহানগর দায়রা জজ কেএম ইমরুল কা‌য়েশ। সে‌দিনই অ‌ভি‌যোগ গঠ‌নের জন্য ২৬ ফেব্রুয়া‌রি দিন ধার্য করা হ‌য়ে‌ছিল। সে অনুযায়ী আজ বুধবার অ‌ভি‌যোগ গঠন শুনা‌নির জন্য যুবলীগ ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণের ব‌হিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খা‌লেদ‌কে আদাল‌তে হা‌জির করা হয়। এ সময় খা‌লেদ নি‌জে‌কে নি‌র্দোষ দা‌বি ক‌রেন।

গত বছরের ১৭ নভেম্বর এই মামলায় খা‌লে‌দের বিরু‌দ্ধে অভিযোগপত্র দাখিল করেন র‌্যাবের তদন্ত কর্মকর্তা। এরপর মামলাটি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে মহানগর দায়রা জজ আদালতে বদলি হয়ে আ‌সে।

ক্যা‌সিনোবি‌রোধী অ‌ভিযা‌নের শুরু‌তেই ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে গত বছর ১৮ সেপ্টেম্বর গুলশান থেকে ক্লাবের সভাপতি খালেদকে গ্রেফতার করে র‌্যাব। তার কাছ থেকে তিনটি আগ্নেয়াস্ত্র (এর মধ্যে একটি অবৈধ), গুলি এবং ইয়াবা জব্দ করা হয়। ক্যাসিনো থেকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৪২ জনকে আটক এবং ২৪ লাখ নগদ টাকা, বিদেশি মদ, ক্যাসিনো বোর্ড জব্দ করার পর খা‌লেদ‌কে গ্রেফতার করে।

এরপর ১৯ সেপ্টেম্বর তার নামে গুলশান ও মতিঝিল থানায় অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে মোট চারটি মামলা করা হয়। পরে গত ২১ অক্টোবর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে আরেকটি মামলা করে দুদক। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য