২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১১:৪৬

ঢাকা আইনজীবী সমিতি নির্বাচন : সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০ পদে বিএনপির জয়

আদালত প্রতিবেদক

ঢাকা আইনজীবী সমিতি নির্বাচন : সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০ পদে বিএনপির জয়

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০ পদে জয়ী হয়েছে বিএনপি সমর্থিত নীল প্যানেল। আর ১৩ পদে জয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল।

ঢাকা আইনজীবী সমিতির ২০২০-২১ কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে গত বুধ ও বৃহস্পতিবার ভোটগ্রহণের পর আজ শনিবার গণনা শেষ ফল ঘোষণা করা হয়। এবার ১৮ হাজার ১৫০ জন ভোটারের মধ্যে দুই দিনে মোট ৯ হাজার ২৯৯ জন ভোট দেন। শুক্রবার রাত ৯টা থেকে ভোট গণনা শুরু হয়। শনিবার বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র অ্যাডভোকেট মুন্সি ফখরুল ইসলাম ফলাফল ঘোষণা করেন। 

সম্পাদকীয় পদে নীল প্যানেলের জয়ীরা হলেন- সভাপতি মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক মো. হোসেন আলী খান হাসান ও কোষাধ্যক্ষ পদে আব্দুল আল মামুন। এছাড়া অফিস সম্পাদক পদে জয়ী হয়েছেন এইচ এম মাসুম। আর সদস্য পদে বিজয়ীরা হলেন- ইয়াছিন মিয়া, মো. আব্দুল বাসেত রাখী, কাজী আফরোজা সুলতানা (ইভা), আজহার উদ্দিন রিপন, মো. তানভীর হাসান সোহেল ও সাদেকুল ইসলাম ভূইয়া (জাদু)।

সাদা প্যানেলে সম্পাদকীয় পদে বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আবদুল কাদের, সহ-সভাপতি মো. ইমাম হোসেন মঞ্জু, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক একেএম হাবিবুর রহমান চুন্নু, সহ-সাধারণ সম্পাদক শিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল, লাইব্রেরি সম্পাদক মো. আতাউর রহমান খান (রুকু), সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা আক্তার রীতা, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম সুমন ও সমাজকল্যাণ সম্পাদক শায়লা পারভিন পিয়া। সদস্য পদে বিজয়ীরা হলেন- মো. সাব্বির হোসেন, মো. মেহেদী হাসান মেরিন, এএইচএম শফিকুল ইসলাম সোহাগ, এবিএম ফয়সাল সারোয়ার ও সাইফুল ইসলাম। 

এ নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর