২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৩৪

বিএনপি-জামায়াতের চেয়ে আওয়ামী লীগের ধান্দাবাজরাই বেশি ভয়ংকর : নাসিম

নিজস্ব প্রতিবেদক

বিএনপি-জামায়াতের চেয়ে আওয়ামী লীগের ধান্দাবাজরাই বেশি ভয়ংকর : নাসিম

ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াতের চেয়ে এখন ভয়ঙ্কর হলো নব্য আওয়ামী লীগাররা। এসব দুর্বৃত্ত, সুবিধাভোগীদের কারণে আওয়ামী লীগের বড় বড় অনেক নেতাকে খুঁজে পাওয়া যায় না। এসব সুবিধাভোগীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। না হলে শেখ হাসিনার সব অর্জন ধুলোয় মিশে শেষ হয়ে যাবে।

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

চলচ্চিত্রকার আলমগীর কুমকুমের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সঙ্গীত শিল্পী ও জোটের সহ-সভাপতি রফিকুল আলম, আওয়ামী লীগ নেতা শাহে আলম মুরাদ, বলরাম পোদ্দার প্রমুখ। সভা সঞ্চালনা করেন জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।  

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম আরও বলেন, আলমীগর কুমকুম একজন প্রকৃত বঙ্গবন্ধু ছিলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট করে তিনি অনেক কাজ করেছেন। এখন তো বঙ্গবন্ধু প্রেমি লোকের অভাব নেই। জয় বাংলার বলার লোকের অভাব নেই। কিন্তু এরশাদ বিরোধী আন্দোলনে ওয়ান এলিভেনের সময় এরা কোথায় ছিলেন? এরশাদ বিরোধী আন্দোলনে আলমীগর কুমকুম নির্যাতীত হয়েছিলেন। এখন আমাদের ক্ষমতার ছত্রচ্ছায় থেকে এমন অনেক ফ্রাঙ্কেস্টাউন তৈরি হয়েছে, এদের সম্পর্কে বলতে গেলে অনেক সময় লেগে যাবে। এরা ইতিহাসের অংশ হয়ে গেছে সব সময় ক্ষমতাসীন দলের সঙ্গে কিছু সুবিধাবাদী, সুযোগ সন্ধানী, ধান্দাবাজ যোগদান করে। এদের চেহারা পরিবর্তন করতে বেশি সময় লাগে না। এরা এমনভাবে কথা বলে যেন আমার চেয়ে বড় আওয়ামীগোর হয়ে গেছে। এসব সুবিধাবাদী ধান্দাবাজের কারণেই কিন্তু আমাদের অনেক প্রশ্নের মুখোমুখি হতে হয়।

তিনি আরও বলেন, জনগণ শেখ হাসিনাকে এতোবেশি ভালোবাসেন কেন? কারণ বিএনপি-জামায়াতের পাহাড় সমান বাধা পেরিয়ে শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। তিনি যুদ্ধাপরাধীদের বিচার করেছেন, জাতির পিতার হত্যাকারীদের বিচার করেছেন। তবে এসব অবদান ধুলোয় মিশিয়ে দিতে চায় কিছু নব্য আওয়ামী লীগরা। কিন্তু তা হতে দেওয়া যাবে না। তাদের আইনের আওতায় আনা জরুরি হয়ে পড়েছে। 

দেশে নারী নির্যাতন বন্ধে সামাজিক আন্দোলনের ডাক দিয়ে তিনি আরও বলেন, দেশে নারী ও শিশু নির্যাতন বন্ধ হচ্ছে না। আমরা এর বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই। আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীকে অনুরোধ জানাবো নারী নির্যাতনকারী।

বিডি-প্রতিদিন/শফিক//বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর