শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ২২:০৭

সামাজিক দূরত্ব মেনে ১২০০ মানুষকে খাদ্য সহায়তা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সামাজিক দূরত্ব মেনে ১২০০ মানুষকে খাদ্য সহায়তা
করোনাভাইরাস পরিস্থিতিতে অনেকেই অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে। তবে সরকারি নির্দেশনা মতো সামাজিক দূরত্ব বজায় থাকছে কমই। এক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহীর স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান সরকার গ্রুপ। রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারের মালিকানাধীন এই গ্রুপ শনিবার সামাজিক দূরত্ব নিশ্চিত করে প্রায় ১ হাজার ২০০ নারী-পুরুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে।
 
সকালে প্রথমে রাজশাহীর পবা উপজেলার বায়া এলাকায় গ্রুপের সরকার কোল্ড স্টোরেজে ৬০০ নারী-পুরুষের মাঝে অত্যন্ত সুশৃঙ্খলভাবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সরকার গ্রুপের পরিচালক আহসান উদ্দিন সরকার জিকো এর উদ্বোধন করেন। এ সময় সরকার কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক রুহুল আমিন ও সহকারী ব্যবস্থাপক আবু তাহেরসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
 
এরপর বিকালে পবার বড়গাছিতে সরকার গ্রুপের রাজ কোল্ড স্টোরেজে আরও ৬০০ নারী-পুরুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সরকার গ্রুপের পরিচালক আহসান উদ্দিন সরকার জিকো এলাকার অসহায় মানুষের হাতে হাতে খাদ্যসামগ্রী তুলে দেন। এ সময় রাজ কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক সৈয়দ আবদুল মুনিম কাজল, সহকারী ব্যবস্থাপক আফজাল হোসেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
সরেজমিনে দেখা গেছে, পুলিশের সহায়তায় দুটি কোল্ড স্টোরেজের প্রধান ফটকেই সামাজিক দূরত্ব নিশ্চিত করে সহায়তা নিতে আসা নারী-পুরুষকে ভিতরে ঢোকানো হয়। সেখানেই তাদের হাতে হাতে দেওয়া হয় টোকেন। এই টোকেন নিয়ে গিয়ে তারা কোল্ড স্টোরেজের ভিতরে টিনের ছাউনির নিচে গিয়ে বসেন। সেখানে আগে থেকেই সামাজিক দূরত্ব নিশ্চিত করে বৃত্ত এঁকে রাখা হয়েছিল। পরে সামনের সারি থেকে তাদের কাছে গিয়ে সহায়তার ব্যাগ দেওয়া হয়। এখানেও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে দায়িত্বে থাকে পুলিশ। পরে সুশৃঙ্খলভাবেই বেরিয়ে যান খাদ্য সহায়তাপ্রাপ্তরা।
 
এ বিষয়ে সরকার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, তার উদ্যোগেই এলাকার অসহায় মানুষের মাঝে চার কেজি করে চাল, এক কেজি ডাল ও দুই কেজি করে আলু বিতরণ করা হয়েছে। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আগে থেকেই বৃত্ত এঁকে দেয়া হয়েছিল। ফলে অত্যন্ত সুশৃঙ্খলভাবে সবার হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া সম্ভব হয়েছে।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য