শিরোনাম
প্রকাশ : ১৩ মে, ২০২০ ১৫:৩৩

করোনার নমুনা সংগ্রহে ৮ বুথ স্থাপন করা হবে: মেয়র আতিকুল

অনলাইন ডেস্ক

করোনার নমুনা সংগ্রহে ৮ বুথ স্থাপন করা হবে: মেয়র আতিকুল
মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, করোনা মোকাবিলায় নিজস্ব আওতাধীন এলাকায় নমুনা সংগ্রহে আটটি বুথ স্থাপন করা হবে। একই সঙ্গে করোনা পরীক্ষায় ডিএনসিসির উদ্যোগে পিসিআর ল্যাব চালু যায় কি না সে বিষয়েও কাজ করবেন তিনি।

বুধবার দুপুরে টানা দ্বিতীয় মেয়াদে ডিএনসিসির মেয়র হিসেবে দায়িত্ব নেন আতিকুল ইসলাম। দায়িত্ব গ্রহণ পরবর্তী এক অনলাইন সংবাদ সম্মেলনে নিজ প্রতিক্রিয়া এসব কথা বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, করোনা মোকাবিলায় ডিএনসিসির বিভিন্ন সড়কে পথচারীদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা করেছে। ওয়াটার বাউজার দিয়ে পুরো শহরের রাজপথ, অলিগলিতে জীবাণুনাশক প্রয়োগ করা হচ্ছে। ব্র্যাকের সহায়তায় আটটি বুথ স্থাপনে কাজ করছি আমরা যেখানে করোনার নমুনা সংগ্রহ করা হবে। আগামী সপ্তাহ নাগাদ এগুলো চালু হবে। এছাড়া পিসিআর ল্যাব চালু করার একটি উদ্যোগ নিয়েও আমরা কাজ করছি। আমাদের মহাখালী মার্কেটটি আইসোলেশন সেন্টার হিসেবে দেওয়া হয়েছে।

ডেঙ্গু মোকাবিলার বিভিন্ন বিষয় নিয়ে ডিএনসিসি মেয়র বলেন, ডেঙ্গু মোকাবিলায় ১০ মে থেকে আমাদের ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম শুরু হয়েছে। ১৬ মে থেকে মশক পরিস্থিতি নিয়ন্ত্রণে চিরুনি অভিযান পরিচালনা করা হবে। মহাখালী কমিউনিটি সেন্টারে গণমাধ্যমকর্মী এবং তাদের পরিবারের সদস্যদের ডেঙ্গু পরীক্ষা করা হবে। এছাড়া এ সময়ে ডিএনসিসির কোনো কর্মী দায়িত্বপালনকালে করোনায় আক্রান্ত হলে তাদের জন্য বিনামূল্যে স্বাস্থ্যবিমা সুবিধা দেবো আমরা। একই সঙ্গে এসব কার্যক্রমে কাউন্সিলরদের সম্পৃক্ত করা হবে।

শপিং সেন্টারগুলো বন্ধে ডিএনসিসির মেয়র হিসেবে কোনো উদ্যোগ নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে আতিক বলেন, আগামী সপ্তাহে শপিং সেন্টারগুলোর প্রতিনিধির সঙ্গে আলোচনা করবো। শপিং সেন্টারগুলোতে গ্রাহক আসে কিনা সেটাও দেখতে হবে। গ্রাহক না এলে কেন তারা নিজেদের এবং অন্যদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলবেন? জীবন ও জীবিকা চলবে, তবে তা স্বাস্থ্যবিধি মেনেই। যে কয়টি শপিং সেন্টার খোলা আছে সেখানে সেভাবে গ্রাহক আসছে না বলে জানতে পেরেছি, তাহলে তারা কেন খুলবেন?


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য