২ জুন, ২০২০ ১৯:২১

চাষিদের জন্য বিনা ভাড়ায় আম পরিবহন শুরু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

চাষিদের জন্য বিনা ভাড়ায় আম পরিবহন শুরু
আমের রাজধানী রাজশাহী থেকে বিনা ভাড়ায় আম পরিবহন কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এই আম পরিবহন সার্ভিসের উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ ডাক বিভাগের ‘জুম এক্সপ্রেস’র মাধ্যমে রাজশাহীর আম পরিবহনের এই বিশেষ সেবা উদ্বোধন করা হলো। 
 
ভিডিও কনফারেন্সর মাধ্যমে ঢাকা থেকে আম পরিবহন সার্ভিসের উদ্বোধন ঘোষণা করেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার। উদ্বোধনী অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব নূর-উর-রহমানসহ বাংলাদেশ ডাক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  
 
রাজশাহীর পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন- রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক। এ সময় পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওলিউজ্জামান ও রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক শামসুল হকসহ ডাক বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বিশেষ আম পরিবহন সেবা কার্যক্রম উদ্বোধনকালে জানানো হয়, ক্ষুদ্র ও মাঝারি আমচাষিদের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ডাক বিভাগের ট্রাকে বিনামূল্যে ঢাকায় আম পরিবহন করা হবে। 
 
মঙ্গলবার রাজশাহীর পুঠিয়া উপজেলা থেকে আনুষ্ঠানিকভাবে ডাক বিভাগের ‘জুম এক্সপ্রেস’র মাধ্যমে বিনা ভাড়ায় ঢাকায় আম পরিবহন কার্যক্রম শুরু করা হলো। এখন থেকে আগ্রহী আমচাষিরা নিজ নিজ উপজেলার ইউএনও ও উপজেলা কৃষি কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে রাজশাহী থেকে বিনামূল্যে আম পাঠাতে পারবেন।
 
কার্যক্রম উদ্বোধনের পর রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেন, এই সুবিধা কেবল ক্ষুদ্র ও মাঝারি আমচাষিদের জন্যই। মধ্যস্বত্বভোগী হলে কেউ বিনামূল্যে এই আম পরিবহনের সুবিধা ভোগ করতে পারবেন না। এখন কৃষকদের চাহিদা পর্যবেক্ষণ করা হবে। এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর