শিরোনাম
প্রকাশ : ৩ জুন, ২০২০ ১৪:৫৮

সংসদ সদস্যদের জন্য হ্যান্ডরাব উপহার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের

নিজস্ব প্রতিবেদক

সংসদ সদস্যদের জন্য হ্যান্ডরাব 
উপহার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের

আসছে জাতীয় সংসদের বাজেট অধিবেশনে অংশগ্রহণকারী সংসদ সদস্যদের জন্য উপহার হিসেবে বিসিএসআইআরের ডিআরআইসিএম কর্তৃক প্রস্তুতকৃত হ্যান্ডরাব প্রদান করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। আজ বুধবার বিসিএসআইআরের ডিআরআইসিএম অডিটোরিয়ামে অনুষ্ঠিত একটি অনাড়ম্বর অনুষ্ঠানে সংসদে সরকার দলীয় হুইপ সাঈদ আল মাহমুদ স্বপনের  কাছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ উপহার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আনোয়ার হোসেন, বিসিএসআইআরের চেয়ারম্যান ফারুক আহমেদ ও ডিআরআইসিএমের পরিচালক ড. মালা খান।

উল্লেখ্য, হাত জীবাণুমুক্ত করার উপাদান- হ্যান্ডরাব প্রস্তুত করেছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রশাসনাধীন বিসিএসআইআরের আন্তর্জাতিক মানের রেফারেন্স ল্যাবরেটরি ডিআরআইসিএম। করোনা ভাইরাসজনিত রোগের ঝুঁকি ক্রমশ প্রবল হতে থাকার প্রেক্ষাপটে বাজারে হ্যান্ডরাব স্যানিটাইজারের দুষ্প্রাপ্যতা সৃষ্টি হওয়ায় ডিআরআইসিএম এই উদ্যোগ গ্রহণ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সুপারিশকৃত ফর্মুলায় প্রস্তুতকৃত বি ক্লিন নামের এই হ্যান্ডরাব ইতোমধ্যে কেবিনেট ডিভিশনসহ বিভিন্ন সংস্থায় বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, এই হ্যান্ডরাব প্রধানত বিনামূল্যে সাধারণ জনগণের হাত জীবাণুমুক্ত করার কাজে ব্যবহারের উদ্যোগ নেয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর