৫ জুলাই, ২০২০ ১৯:৩৭

করোনা আক্রান্তদের রাসিক মেয়রের উপহার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

করোনা আক্রান্তদের রাসিক মেয়রের উপহার
৩০ কেজির একটি বস্তা চাল, আরেক বস্তায় ১৩ পদের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী। বস্তার উপরে চিরকুটে লেখা ‘ভয় নেই, আমরা আপনার পাশে আছি, সুস্থতা কামনায় এএইচএম খায়রুজ্জামান লিটন, মেয়র, রাজশাহী সিটি কর্পোরেশন’। এভাবেই অভয় দিয়ে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় করোনাভাইরাসে আক্রান্তদের সহায়তায় তাদের বাড়ি বাড়ি মেয়র খায়রুজ্জামান লিটনের উপহার হিসেবে খাদ্য সামগ্রীর এই প্যাকেজ পৌঁছে যাচ্ছে। 
 
রবিবার পর্যন্ত তিন শতাধিক করোনায় আক্রান্ত ব্যক্তি মেয়রের এই উপহার পেয়েছেন। ৩০টি ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। পর্যায়ক্রমে করোনায় আক্রান্ত বাকিদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে। 
 
প্রতিটি ব্যক্তি পাচ্ছেন ৩০ কেজির এক বস্তা চাল, ৫ কেজি আটা, ২ কেজি ডাল, ৫ কেজি আলু, ২ কেজি চিনি, ২ কেজি পেঁয়াজ, ৩ লিটার তেল, ১ কেজি লবণ, ৫০০ গ্রাম সুজি, ৫০০ গ্রাম আদা, ৫০০ গ্রাম রসুন, ২০০ গ্রাম চা, ৫০ গ্রাম লং ও ২টি সাবান।
 
এ ব্যাপারে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, করোনায় আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। লকডাউনে থাকা পরিবারগুলোর যাতে কোন সমস্য না হয়, সেজন্য প্রতি পরিবারকে অন্তত ১৫ দিনের খাবার দেওয়া হচ্ছে। কাউন্সিলররা প্রত্যেকে নিজ নিজ এলাকায় করোনায় আক্রান্ত ব্যক্তি ও তাদের পরিবারের নিয়মিত খোঁজখবর নিচ্ছেন। করোনায় ক্ষতিগ্রস্ত কর্মহীন, অসহায়, গরীব মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং ব্যক্তিগত উদ্যোগে অব্যাহতভাবে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর