১২ জুলাই, ২০২০ ২৩:০১

করোনা উপসর্গে রাজশাহী বিসিএসআইআর'র মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী


করোনা উপসর্গে রাজশাহী বিসিএসআইআর'র মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তার মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) রাজশাহীর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তার মৃত্যু হয়েছে। তার নাম আসাদুল ইসলাম (৫৫)।

রাজশাহী নগরীর বুধপাড়া এলাকার স্থায়ী বাসিন্দা ছিলেন তিনি। তার বাবার নাম মৃত আকরাম হোসেন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়।

আসাদুল ইসলামের নিকটাত্মীয় নাজমুল হক বলেন, কয়েক দিন ধরে আসাদুল ইসলামের জ্বর-সর্দি-কাশি ছিল। তাই তিনি বাড়িতেই ছিলেন। বৃহস্পতিবার থেকে শুরু হয় ডায়রিয়া। সেদিন তিনি বাথরুমে পড়ে যান। এরপর তাকে দ্রুত রামেক হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। এরপর তাকে আইসিইউতে রাখা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেলেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, আসাদুল ইসলামের করোনার উপসর্গ ছিল। তাই আগেই তার নমুনা নেওয়া হয়েছে। কিন্তু পরীক্ষার রিপোর্ট পাওয়ার আগেই তিনি মারা গেলেন।

তার মৃত্যুর বিষয়টি কোয়ান্টাম ফাউন্ডেশনকে অবহিত করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তাদের স্বেচ্ছাসেবকরা মরদেহ দাফন করবে। তবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কি না তা নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পরই বলা যাবে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর