১৪ আগস্ট, ২০২০ ১৫:৩৫

বিএমডব্লিউ'র সাথে অটো লোন নিয়ে এলো আইপিডিসি

অনলাইন ডেস্ক

বিএমডব্লিউ'র সাথে অটো লোন নিয়ে এলো আইপিডিসি
১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রাইভেট খাতের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ও বিশ্ববিখ্যাত জার্মান অটোমোবাইল, মোটরসাইকেল ও ইঞ্জিন নির্মাণকারী প্রতিষ্ঠান বিএমডব্লিউ যৌথভাবে একটি ক্যাম্পেইনের আয়োজন করেছে। এই ক্যাম্পেইনের মাধ্যমে আইপিডিসি গ্রাহকদের দিচ্ছে বিএমডব্লিউ গাড়ি ক্রয়ের ক্ষেত্রে আকর্ষণীয় অটো লোন অফার। প্রাথমিকভাবে বিএমডব্লিউ টু সিরিজের গাড়ির জন্য এই সুযোগ প্রযোজ্য।
 
গাড়ির নির্দিষ্ট দামের ওপর গ্রাহকরা ৮৫% ঋণ সুবিধা উপভোগ করতে পারবেন এই ক্যাম্পেইন চলাকালীন। কিস্তি পরিশোধের জন্য সর্বোচ্চ ছয় বছর মেয়াদ পর্যন্ত সুবিধা প্রদান করা হচ্ছে। অর্থাৎ ৭২টি কিস্তির মাধ্যমে ঋণ পরিশোধ করতে পারবেন গ্রাহকরা।
 
আইপিডিসি ফাইন্যান্সের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এক্সিকিউটিভ মটরস-এর পরিচালন বিভাগের পরিচালক এম শামসুল আরেফিন বলেন, 'আমরা আশা করি, আইপিডিসির সহযোগিতায় আমাদের গ্রাহকদের জন্য ভ্রমণের সেরা অভিজ্ঞতা প্রাপ্তির পথকে আরও সহজ করে তুলতে পারব।' 
 
আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম বলেন, 'আমাদের গ্রাহকদের জীবনযাত্রার মান উন্নয়ন ও তাদের স্বপ্ন পূরণের সঙ্গী হওয়ার মাধ্যমে জীবনের উচ্ছ্বাস ছড়িয়ে দেওয়াই আইপিডিসির সকল সেবার মূলমন্ত্র। বিএমডব্লিউর মতো বিশ্বখ্যাত অটোমোবাইল কোম্পানির সাথে যৌথ উদ্যোগে গ্রাহকদের জন্য অটো লোনের সেরা অফারটি দিতে পেরে আইপিডিসি খুবই আনন্দিত।'
 
বিস্তারিত জানতে ভিজিট করুন- www.ipdcbd.com
 
আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড সম্পর্কে- 
 
১৯৮১ সালে যাত্রা শুরু করে দেশের প্রথম বেসরকারি খাতের আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। যাত্রার শুরুতে এর শেয়ার হোল্ডার প্রতিষ্ঠানগুলো ছিল-ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি), ইউএসএ; জার্মান ইনভেস্টমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি (ডিইজি), জার্মানি; দি আগাখান ফান্ড ফর ইকোনোমিক ডেভেলপমেন্ট (একেএফইডি), সুইজারল্যান্ড; কমনওয়েলথ ডেভেলপমেন্ট কর্পোরেশন (সিডিসি), ইউকে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার (জিওবি)।
 
সম্প্রতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার (জিওবি) ও ব্র্যাকের বিপুলসংখ্যক শেয়ারহোল্ডিং রয়েছে। এর মধ্যে আয়েশা আবেদ ফাউন্ডেশন, ব্লোচিপ সিকিউরিটিজ লিমিটেড এবং আরএসএ ক্যাপিটাল লিমিটেড, ইনস্টিটিউশন্স, ফরেন ইনভেস্টমেন্টসসহ সাধারণ মানুষের শেয়ার হোল্ডারও রয়েছে।
 
প্রতিষ্ঠার পর থেকে আইপিডিসি ফাইন্যান্স দেশের শিল্প প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য অগ্রণী ভূমিকা পালন করে চলছে। ২০১৫ সালে দেশের সবচেয়ে বিশ্বস্ত আর্থিক প্রতিষ্ঠানে পরিণত হতে প্রতিষ্ঠানটি তরুণ সমাজ, নারী এবং বঞ্চিত এলাকাগুলোর প্রতি গুরুত্ব দিয়ে আগামী পাঁচ বছরের জন্য নতুন পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড নতুন রোড ম্যাপ প্রস্তুত করে। 
 
এসব পরিকল্পনাগুলোর মধ্যে রয়েছে ‘প্রতিটি পরিবারের জন্য একটি বাড়ি’, ‘নারীর ক্ষমতায়ন’, ‘উদ্যোক্তা তৈরি’, ‘যান্ত্রিক মেগা সিটি পেরিয়ে’ ও ‘স্বাচ্ছন্দ্য আনুন নিজ ঘরে’। এদিকে ২০১৫ সালের পর থেকে আইপিডিসির নিট মুনাফা ৩.৫ গুণ বৃদ্ধি পেয়েছে এবং মোট রাজস্ব বেড়েছে ৪.৮ গুণ। 
 
এছাড়া এনপিএল-এর রেশিও বজায় রেখেছে ১.৫ শতাংশ। যা এনবিএফআই সেক্টরে সর্বনিম্ন এবং সরকারি তালিকাভুক্ত বিধির মধ্যেও এনবিএফআই এর ক্ষেত্রে সর্বনিম্ন। বর্তমানে রাজধানীর গুলশান এভিনিউতে আইপিডিস'র প্রধান কার্যালয়সহ সারা দেশে ১২টি শাখা রয়েছে। যার মধ্যে প্রায় ৮৮০ কর্মীর একটি সম্পূর্ণ কার্যকরী দল কাজ করছে।
 
সম্প্রতি দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম ডিজিটাল সাপ্লাই চেইন ফাইন্যান্স প্লাটফর্ম অর্জন চালু করেছে আইপিডিসি। তা ছাড়া দেশের একমাত্র ডিজিটাল রিটেইল ফাইন্যান্স প্ল্যাটফর্ম আইপিডিসি ডিএএনএ চালু করা হয়েছে। এর অধীনে রিটেইলাররা সহজেই, স্বল্প ব্যয়ে, জামানত মুক্ত ও কাঠামোগত পদ্ধতি ব্যবহার করে অর্থের অ্যাক্সেস সুবিধা গ্রহণ করতে পারে।
 
বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মেগা সিটি পেরিয়ে আইপিডিসি গ্রাহকদের জন্য ভালোবাসা হোম লোন নামের একটি নতুন ও কার্যকরী মডেল তৈরি করছে। এছাড়াও প্রযুক্তির অসাধারণ অগ্রগতির নেতৃত্ব দিচ্ছে আইপিডিসি ইজেড, যার মাধ্যমে গ্রাহকরা ক্রেডিট কার্ড ছাড়াই ভোগ্যপণ্য অর্থায়নের ক্রমবর্ধমান চাহিদার সুবিধা গ্রহণ করতে পারছে।
 
ডিএইচএল-দ্য ডেইলি স্টার বিজনেস অ্যাওয়ার্ডস এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ম্যাগাজিনেও সেরা আর্থিক প্রতিষ্ঠানের স্বীকৃতি ধরে রেখেছে আইপিডিসি আজ মানুষের কাছে গ্রাহক কেন্দ্রিক, সামাজিকভাবে প্রতিক্রিয়াশীল, প্রযুক্তিগতভাবে প্রগতিশীল আর্থিক ব্র্যান্ড হিসেবে পরিচিতি লাভ করেছে। যার মাধ্যমে গ্রাহকদের অন্তরে পৌঁছে গেছে আইপিডিসি।
 
বিস্তারিত জানতে ভিজিট করুন-
ওয়েবসাইট: www.ipdcbd.com
ফেসবুক: https://www.facebook.com/ipdcfinance
ইনস্টাগ্রাম : https://www.instagram.com/ipdcfinance
ইউটিউব : https://www.youtube.com/user/ipdcbd
লিংকডিন : https://www.linkedin.com/company/ipdc-of-bangladesh-limited
 
বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর