শিরোনাম
১৮ সেপ্টেম্বর, ২০২০ ১৭:১০

মসজিদের উপর থেকে বিদ্যুত লাইন সরিয়ে নিতে বরিশালে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মসজিদের উপর থেকে বিদ্যুত লাইন সরিয়ে নিতে বরিশালে মানববন্ধন

নারায়ণগঞ্জের মসজিদে বিষ্ফোরণের মতো দ্বিতীয় কোন অঘটন ঘটার আগেই বরিশাল নগরীর কাশীপুর ইছাকাঠি বায়তুন নূর জামে মসজিদের ছাদের উপর থেকে ১১ হাজার কিলোভোল্টের বিদ্যুৎ সরবরাহ লাইন অন্যত্র সরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়ক ও বিভাগীয় কমিশনার কার্যালয় সংলগ্ন নগরীর ইছাকাঠি এলাকায় স্থানীয় মুসল্লীদের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

বায়তুন নূর জামে মসজিদের মুতাওয়াল্লী মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন কামাল মুন্সির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবু হানিফ ও খতিব হাফেজ মাওলানা শায়খ হাসনাইন মাহমুদ সিদ্দিকী সহ অন্যান্যরা। 

বক্তারা বলেন, বিপজ্জনক বিদ্যুৎ লাইনের কারনে মসজিদটি বর্ধিত করা যাচ্ছে না। ছাদেও কেউ নামাজ আদায় করতে পারে না। মসজিদের মুসল্লীদের নির্ভয়ে নাজাম আদায় সহ তাদের জীবন রক্ষায় ভয়ানক বিপদজ্জনক হাই ভোল্টেজ বিদ্যুতের ক্যাবল সরিয়ে নেয়ার দাবী জানান তারা। তা না হলে যে কোন সময় নারায়নগঞ্জ ট্রাজেডির মত বড় দুর্ঘটনাসহ ব্যাপক প্রাণহানীর আশংকা তাদের। 

এ বিষয়ে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবউশন কোম্পানি-২ (ওজোপাডিকো) এর নির্র্বাহী প্রকৌশলী অমূল্য সরকার বলেন, এই লাইনগুলো ৩০/৩৫ বছর আগের। যখন বিদ্যুতের হাইভোল্টেজ লাইন টানা হয়েছিলো তখন সেখানে মসজিদ ছিলনা। বললেই লাইন বিদ্যুতের খুঁটি সরিয়ে নেয়া যায় না। লাইন সরিয়ে নিতে পাশে জায়গা লাগবে। কিন্তু জায়গার অভাবে লাইন সরানো যাচ্ছে না। তবে ২০২১ সালে বরিশালের সকল বিদ্যুত সরবরাহ লাইন আন্ডার গ্রাউন্ডে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর