শিরোনাম
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৫৬
আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০২০ ২০:০৫

চাকরি হতে বরখাস্ত করায় কর্মকর্তার ছেলে অপহরণ!

গাজীপুর প্রতিনিধি

চাকরি হতে বরখাস্ত করায় কর্মকর্তার ছেলে অপহরণ!

গাজীপুরে চাকরি হতে বরখাস্ত করার ক্ষোভ থেকে তিন বছরের শিশুকে অপহরণ করেছে এক যুবক। পরে র‌্যাব অভিযান চালিয়ে অপহরণকারীকে আটক এবং অপহৃত শিশুকে উদ্ধার করা হয়। আটককৃতের নাম মোস্তাফিজুর রহমান (১৮), সে শেরপুর সদরের ডুবাচর গ্রামের আবুল কাসেমের ছেলে। সে তার বাবা-মায়ের সঙ্গে গাজীপুর সিটি করপোরেশনের আউটপাড়া এলাকায় শওকত আলীর বাড়িতে ভাড়া থাকতো। 

র‌্যাব-১ এর গাজীপুরের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন শুক্রবার দুপুরে জানান, গত বৃহস্পতিবার সকাল সোয়া ১১টার দিকে গাজীপুর মহানগরীর আউটপাড়া এলাকার ভাড়াটিয়া মো. বকুল মিয়ার একমাত্র শিশু সন্তান নিশাত বাবু (৩) নিজ বাসা হতে অপহৃত হয়। এ ঘটনায় একই দিন দুপুর আড়াইটার দিকে শিশুটির পিতা বাসন থানায় অভিযোগ দায়ের করেন। পরে শিশুটির পিতার মোবাইল ফোনে অজ্ঞাতনামা নম্বর থেকে তার শিশু সন্তানকে অপহরণের কথা জানায় এবং মুক্তিপণ হিসেবে তিন লক্ষ টাকা দাবি করে। 

পরবর্তীতে অপহৃতের পিতা বিষয়টি র‌্যাবকে জানালে র‌্যাব ওই দিন রাত সাড়ে ১০টার দিকে গাজীপুরের কালিয়াকৈর থানার চন্দ্রা এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী মো. মোস্তাফিজুর রহমানকে আটক করে এবং তার কাছ থেকে অপহৃত শিশু নিশাত বাবুকে (৩) উদ্ধার করা হয়।
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোস্তাফিজুর রহমান র‌্যাবকে জানায়, সে গাজীপুর মহানগরীর ভাওয়াল বদলে আলম সরকারি কলেজের পাশে অবস্থিত একটি সিকিউরিটি প্রতিষ্ঠানে পিয়ন পদে চাকরি করত এবং অপহৃত শিশুটির পরিবারের সঙ্গে তাদের পরিবার একই বাড়ীতে ভাড়া থাকত। শিশুটির পিতাও ওই প্রতিষ্ঠানের রিক্রুটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

গত ৪ দিন আগে প্রতিষ্ঠান থেকে চুরির দায়ে তাকে চাকরি হতে বরখাস্ত করা হয়। অফিসে চুরির দায়ে চাকরি থেকে বের করে দেওয়ার ক্ষোভ থেকে প্রতিশোধ নেওয়ার জন্য পূর্ব পরিকল্পনা অনুযায়ী শিশু নিশাতকে বৃহস্পতিবার সকালে অপহরণ করে কালিয়াকৈরে নিয়ে যায় এবং মুক্তিপণ বাবদ তিন লাখ টাকা দাবি করে। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর