শিরোনাম
প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০২০ ২০:১০

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ

বিদ্যুৎ মিস্ত্রীর স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বিদ্যুৎ মিস্ত্রীর স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাম জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় সিআইডি পুলিশের হাতে গ্রেফতার স্থানীয় বিদ্যুৎ মিস্ত্রী মোবারক হোসেন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। 

মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওছার আলমের আদালতে তার এই জবানবন্দি রেকর্ড করা হয়। নারায়ণগঞ্জের কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এই জবানবন্দির বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দায়েরকৃত মামলায় গত রবিবার সকালে পশ্চিম তল্লা নিজ এলাকা থেকে মোবারক হোসেনকে গ্রেফতার করে পুলিশের তদন্ত বিভাগ সিআইডি। পরে আদালতে মঞ্জুর হওয়া দুইদিনের রিমান্ড শেষে মঙ্গলবার বিকেলে পুনরায় তাকে আদালতে হাজির করা হয়।

এসময় আসামিপক্ষের আইনজীবীরা আসামি মোবারক হোসেনের পক্ষে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। পরে জবানবন্দি প্রদান শেষে আসামিকে জেলহাজতে প্রেরণ করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা নারায়ণগঞ্জ সিআইডি পুলিশের পরিদর্শক বাবুল হোসেন জানান, মসজিদে বিদ্যুতের অবৈধ সংযোগ স্পার্ক করে জমাট বেঁধে থাকা গ্যাসের মিশ্রণ থেকে বিস্ফোরণের সূত্রপাত হয়েছিল। বিদ্যুতের অবৈধ সংযোগ প্রদানের কাজটি করেছিল এই মোবারক হোসেন। আদলতে দেয়া জবানবন্দিতে সে তার দোষ স্বীকার করেছে। 

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজ চলাকালে মসজিদে বিস্ফোরণে ৩৮ জন দগ্ধ হন। এর মধ্যে এ পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। ঘটনার পরদিন ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানা পুলিশ বাদি হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে ফতুল্লা থানায় মামলা দায়ের করে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর