২৪ অক্টোবর, ২০২০ ১৬:৩৬

'শেখ হাসিনা সরকার প্রধান থাকলে বাংলাদেশের উন্নতি হয়'

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

'শেখ হাসিনা সরকার প্রধান থাকলে বাংলাদেশের উন্নতি হয়'

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি বলেছেন, শেখ হাসিনা সরকার প্রধান থাকলে বাংলাদেশের উন্নতি হয়। শেখ হাসিনার সরকার ২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ, ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের এবং ২০৪১ সালে সমৃদ্ধশালী দেশে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়নে সুবর্ণ নাগরিকদের সহযোগীতা এবং কর্মস্পৃহা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে পৌঁছানো সম্ভব। 

৫২তম বিশ্ব সাদা ছড়ি দিবস উপলক্ষ্যে বরিশালে সুবর্ণ নাগরকিদের (দৃষ্টি প্রতিবন্ধী) মাঝে সাদাছড়ি বিতরণ এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

শনিবার সকালে ১১টায় জেলা প্রশাসন এবং বরিশাল দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার উদ্যোগে বরিশাল সার্কিট হাউজে এই আলোচনা সভার আয়োজন করা হয়। 

জাতীয় দৃষ্টি প্রতিবন্ধি সংস্থা বরিশাল জেলা শাখার সভাপতি আইউব আলী হাওলাদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, জেলা সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, সমজাসেবা বিভাগের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ, মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার মো. রাসেল এবং সমাজসেবা সহায়তা কেন্দ্রের ফিজিওথেরাপিস্ট ডা. মননুজা রহমান। 

অনুষ্ঠানে জেলার ২শ’ দৃষ্টি প্রতিবন্ধীকে সাদাছড়ি এবং চাল, ডাল, তেল ও সাবান খাদ্য সহায়তা দেয়া হয়। এর মধ্যে ১০জন শিক্ষার্থীকে দেয়া হয় স্মার্ট সাদাছড়ি। অনুষ্ঠানে জেলার ৫শ’ ২০ জন দৃষ্টি প্রতিবন্ধীকে ব্যক্তিগতভাবে স্মার্ট সাদাছড়ি দেয়ার ঘোষণা দেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর