২৫ অক্টোবর, ২০২০ ১৫:৩১

চাঁদাবাজির অভিযোগে চিকিৎসক পরিষদ থেকে ডা. মাসুদকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

চাঁদাবাজির অভিযোগে চিকিৎসক পরিষদ থেকে ডা. মাসুদকে বহিষ্কার

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদের (আইডিএএস) যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. মাসুদ খানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। 

আজ রবিবার শেবাচিম শাখা আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদের সভাপতি সুদিপ কুমার হালদার ও সাধারণ সম্পাদক ডা. আশিক দত্ত সাক্ষরিত এক চিঠিতে তাকে বহিষ্কারের কথা জানানো হয়। 

চিঠিতে উল্লেখ করা হয়, সংগঠনের নাম ব্যবহার করে ডা. মাসুদ খানের বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কার্যকলাপে যুক্ত থাকার প্রমাণ পাওয়া গেছে। এ অবস্থায় সংগঠনের নীতি বহির্ভূত কার্যকলাপে যুক্ত থাকায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়। এ কারণে সংগঠন থেকে তাকে বহিষ্কার করা হয় বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে। 

উল্লেখ্য, গত ২১ অক্টোবর ডা. মাসুদ ২ ইন্টার্ন চিকিৎসকের নাম সহ ৮ থেকে ১০ জন এমবিবিএস শিক্ষার্থীর বিরুদ্ধে তার উপর হামলা ও নির্যাতনের অভিযোগ করেন হাসপাতালের পরিচালকের কাছে। এরপর দিন ২২ অক্টোবর ইন্টার্ন চিকিৎসকরা ডা. মাসুদের বিরুদ্ধে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার থেকে ইন্টার্ন চিকিৎসকদের নামে কমিশন আদায়, নারী সহকর্মীদের সাথে অশালীন আচরণ, সিনিয়রদের সাথে ঔদ্ধত্য প্রদর্শন এবং অধীনস্থ ইন্টার্ন চিকিৎসকদের ভাতা আটকে রাখার অভিযোগ করেন পরিচালকের কাছে। 

এ ঘটনায় হাসপাতালের পরিচালক ২২ অক্টোবর ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। কমিটিকে পরবর্তী ৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর