৩০ অক্টোবর, ২০২০ ২১:৪২
পুলিশের নজর এখন সিসি টিভির ফুটেজের দিকে

প্রবাসীকে গুলি করে টাকা ছিনতাই, দুই দিনেও আটক হয়নি কেউ

নাজমুল হুদা ,সাভার

প্রবাসীকে গুলি করে টাকা ছিনতাই, দুই দিনেও আটক হয়নি কেউ

সাভারে ইতালি প্রবাসী এক ব্যক্তিকে গুলি করে পাঁচ লাখ ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। কিন্তু এ ঘটনার দুই দিন পরেও কাউকে আটক করতে পারেনি পুলিশ। 

বুধবার সকাল সাড়ে দশটার দিকে সাভারের আমিনবাজার এলাকার তুরাগ ব্রিজের কাছে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। পরে স্থানীয়রা আহত প্রবাসীকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

গুলিবিদ্ধ ওই প্রবাসীর নাম মোহাম্মদ আমান উল্লাহ। তিনি ঢাকার কেরানীগঞ্জ থানার সিরাজনগর বটতলী এলাকার সিদ্দিক আলীর ছেলে।

আহতের স্ত্রী সুমা আক্তার বলেন, বাড়ি নির্মাণ করার জন্য আমিন বাজার ইসলামী ব্যাংক থেকে ৫ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে প্রাইভেটকারে আমরা দুজনে বাড়িতে যাচ্ছিলাম। আমাদের গাড়িটি ভাকুর্তা লোহার ব্রিজ পার হওয়ার পরই পাঁচটি মোটরসাইকেলযোগে ১০ জন ছিনতাইকারী আমাদের গাড়ির গতিরোধ করে। এসময় ছিনতাইকারীরা পরপর পাঁচটি গুলি করে। এর মধ্যে একটি গুলি আমার স্বামীর বাম পায়ে বিদ্ধ হয়।

আলমগীর হোসেন নামে ওই প্রাইভেট কারের চালক বলেন, আমি আমিন বাজার থেকে দুজন যাত্রী উঠায় গাড়িতে। পরে ভার্কুতা লোহার ব্রিজে ওঠার পর ছিনতাইকারীরা মোটরসাইকেলযোগে এসে গুলি করে টাকাসহ ব্যাগ ছিনিয়ে নেয়। আর আমার গাড়ির চাবি নিয়ে চলে যায়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এ ঘটনায় আমিন বাজার ইসলামী ব্যাংক থেকে সিসি টিভির ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ঘটনার সাথে যেই জড়িত থাক, তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

আমিন বাজার ইসলামী ব্যাংকের ম্যানেজার মাসুদুর রহমান বলেন, সকাল ১০টা ১১ মিনিটে ব্যাংকে প্রবেশ করে ৫ লাখ ৭০ হাজার টাকা তুলে নেয় তার স্ত্রী। এরপর একটি গোলাপী রঙের ব্যাগে করে টাকাগুলো নিয়ে যান। প্রায় ২ কিলোমিটার দূরে তাদের টাকা ছিনতাই হয়। র‌্যাব ও পুলিশ আমাদের কাছে এসে বিভিন্ন সিসি টিভির ফুটেজ নিয়ে গেছে।

এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, এ বিষয়ে খোঁজখবর নিতে পুলিশের একাধিক টিম কাজ করছে। সাভার মডেল থানায় একটি দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর