১ ডিসেম্বর, ২০২০ ১৮:৩০

রাজশাহীর দুই পৌরসভা নির্বাচনে ৯৮ জনের মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীর দুই পৌরসভা নির্বাচনে ৯৮ জনের মনোনয়নপত্র জমা
প্রথম ধাপের নির্বাচনে রাজশাহীর দুটি পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ দুটি পৌরসভায় মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট ৯৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
 
এর মধ্যে রাজশাহীর পুঠিয়া পৌরসভায় মোট প্রার্থীর সংখ্যা ৪২ জন। আর রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভায় মোট প্রার্থী ৫৬ জন। মঙ্গলবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এই দিনই বেশিরভাগ প্রার্থী উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন।
 
পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামাণিক জানান, কাটাখালী পৌরসভায় মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
 
মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত আব্বাস আলী (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত অধ্যাপক সিরাজুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক মাজেদুর রহমান (সাবেক মেয়র ও জামায়াত নেতা), খোকনুজ্জামান মাসুদ, আবু সামা, আবদুল মোতালেব ও আবদুল হাই।
 
পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, পুঠিয়ার পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত নারী ওয়ার্ডে আটজন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
পুঠিয়ার মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত রবিউল ইসলাম রবি (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত আল মামুন খান এবং স্বতন্ত্র প্রার্থী গোলাম আজম নয়ন ও শরিফুল ইসলাম টিপু।
 
নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এর পরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর