২৩ জানুয়ারি, ২০২১ ১৪:২৭

আরইউজের নতুন সভাপতি রফিকুল, সাধারণ সম্পাদক তানজিমুল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

আরইউজের নতুন সভাপতি রফিকুল, সাধারণ সম্পাদক তানজিমুল

বাঁ থেকে রফিকুল ইসলাম ও তানজিমুল হক। ফাইল ছবি

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রি-বার্ষিক নির্বাচনে কালেরকণ্ঠের রফিকুল ইসলাম সভাপতি ও যুগান্তরের তানজিমুল হক আবারও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে কালেরকণ্ঠের রফিকুল ইসলাম ৩৭ ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জনকণ্ঠের মামুন-অর-রশিদ পেয়েছেন ৩১ ভোট। 

এর আগে গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে তারা দুজনেই সমান সংখ্যক ৩২টি করে ভোট পেয়েছিলেন। ফলে সভাপতি পদে শনিবার আবারও নির্বাচন হয়। 

এছাড়া অন্য পদে বিজয়ীরা হলেন সহ-সভাপতি পদে সোনালী সংবাদের তৈয়বুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক সোনালী সংবাদের মিজানুর রহমান টুকু, কোষাধ্যক্ষ সানশাইনের সরকার দুলাল মাহবুব, সদস্য পদে সমকালের শরিফুল ইসলাম তোতা ও ইত্তেফাকের আনিসুজ্জামান।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আরইউজে কার্যালয়ে সভাতি পদে পুনঃভোটগ্রহণ করা হয়। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৬৯ জন। তবে ৬৮ জন ভোট দিয়েছেন। 

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন খেলাঘরের সভাপতি ডা. এফএমএ জাহিদ। নির্বাচন কমিশনের অন্য সদস্যরা হলেন অ্যাডভোকেট আসলাম সরকার ও অ্যাডভোকেট নাসরিন আখতার মিতা। পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন শ্রম অধিদফতরের সহকারী পরিচালক মিজানুর রহমান। সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন আরইউজের সিনিয়র সদস্য জাবীদ অপু। গত ৯ ডিসেম্বর আরইউজে নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়।

নির্বাচন শেষে বিদায়ী সভাপতি কাজী শাহেদ নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন আরইউজের প্রতিষ্ঠাতা সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর