শিরোনাম
প্রকাশ : ১৪ মার্চ, ২০২১ ১৩:১৯
প্রিন্ট করুন printer

'আকাশতরী' ও 'শ্বেতবলাকা' বিমানে থাকছে যেসব সুবিধা

অনলাইন ডেস্ক

'আকাশতরী' ও 'শ্বেতবলাকা' বিমানে থাকছে যেসব সুবিধা
সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে সদ্য যুক্ত হওয়া দুই উড়োজাহাজ 'আকাশতরী' ও 'শ্বেতবলাকা'-এর উদ্বোধন করেছেন। আজ রবিবার (১৪ মার্চ) সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত সম্পূর্ণ নতুন দুই উড়োজাহাজ উদ্বোধন করেন তিনি।

এর আগে, গত ২৪ ফেব্রুয়ারি ও ৫ মার্চ বিমানের বহরে যুক্ত হয় সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত সম্পূর্ণ ড্যাশ ৮-৪০০ মডেলের 'আকাশতরী' ও 'শ্বেতবলাকা'।  কানাডার বিখ্যাত এয়ারক্রাফট নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড নির্মিত অত্যাধুনিক ৭৪ সিট সম্বলিত নতুন ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ। ড্যাশ-৮ বিমানটি খুব ছোট রানওয়ে থেকে উড্ডয়নক্ষম ও স্বল্প খরচে নিরবিচ্ছিন্ন ও মসৃণ উড্ডয়নের জন্য বিখ্যাত। 

'আকাশতরী' ও 'শ্বেতবলাকা'-তে থাকছে নানান সুবিধা। নতুন এই প্লেনগুলোতে সার্বক্ষণিক থাকবে ওয়াইফাই। ফলে আকাশে উড়েও যাত্রীরা প্রিয়জনের সঙ্গে যোগাযোগ ও ব্যবসায়িক কাজ চালিয়ে যেতে পারবেন।  

নতুন এই উড়োজাহাজ  দু'টিতে পরিবেশবান্ধব ও অধিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ এ উড়োজাহাজে রয়েছে হেপা  ফিল্টার প্রযুক্তি। যা মাত্র ৪ মিনিটেই ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্য জীবাণু ধ্বংস করার মাধ্যমে উড়োজাহাজর অভ্যন্তরের বাতাস সম্পূর্ণ বিশুদ্ধ করে। ফলে ভ্রমণে পুরোপুরি স্বাস্থ্যসুরক্ষা পাবেন যাত্রীরা।  

এই উড়োজাহাজে বেশি লেগস্পেস, এলইডি লাইটিং ও প্রশস্ত জানালা রয়েছে। ফলে ভ্রমণ হয়ে উঠবে অধিক আরামদায়ক ও আনন্দময়। এছাড়াও এই মডেলের প্লেনগুলোতে কেবিন নয়েজ সাপ্রেশনের ব্যবস্থা রয়েছে।   


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর