শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ২০:৪৪
প্রিন্ট করুন printer

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে নানা কর্মসূচি বাস্তবায়ন করলো নারায়ণগঞ্জ প্রশাসন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে নানা কর্মসূচি বাস্তবায়ন করলো নারায়ণগঞ্জ প্রশাসন

জাঁকজমকপূর্ণভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। এছাড়া আগামী ২৫ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ৪ দিনব্যাপী নানা কর্মসূচিতেও থাকছে বিশেষ চমক।  

জেলা প্রশাসন সূত্র জানায়, জন্মবার্ষিকীতে সূর্যোদয়ের সাথে ৩১ বার তপোধ্বনী এবং জেলা প্রশাসন প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও পবিত্র কোরআন তোলাওয়াতের মাধ্যমে শুরু হয় দিবসটি। তারপর একে একে চলতে থাকে ভিন্ন ভিন্ন কর্মসূচি। 

এ বিষয়ে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, জন্মবার্ষিকীতে জাতির পিতার প্রতিকৃতে শ্রদ্ধা নিবেদন, এক’শ ক্ষুদে মুজিব সাজে শিশু এবং এক’শ শিশুশিল্পী, এক’শ বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশন, শত পাউন্ডের কেক কাটা, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে আলোচনা, বীর মুক্তিযোদ্ধাসহ ১০০ জনের মধ্যে স্মার্ট আর্মস লাইসেন্স বিতরণ, শিশুদের অংশগ্রহণে রচনা, চিত্রাঙ্কন, বিতর্ক, গান,কবিতা আবৃত্তি, শিক্ষা, সংস্কৃতি, দেয়াল পত্রিকা, স্মরণীকা, কুইজ, ১০০ জন পথশিশুর মাঝে উন্নত মানের খাবার ও নতুন পোষাক বিতরণসহ কর্মসূচি পালন করা হয়। 

এছাড়াও হাসপাতাল, জেলা কারাগার ও শিশু পরিবারের মাঝে উন্নত খাবার বিতরণ, শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনায় এক’শ কোরআনে হাফেজ দ্বারা কোরআন খতম করা, জাতির পিতাসহ সকল শহীদদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত এবং সন্ধ্যায় বর্ণিল আতশবাজির আয়োজন সম্পন্ন হয়েছে । 

এছাড়া মুজিববর্ষ উপলক্ষে পাঁচটি উপজেলায় ডিজিটাল বঙ্গবন্ধু কর্নার স্থাপন করাসহ জেলা প্রশাসন, নারায়ণগঞ্জ দুইশতটির বেশি কর্মসূচি পালন করা হয়েছে। আঙ্গিনা অফিস পরিষ্কার রাখি, ইতিবাচক স্বপ্নময় নারায়ণগঞ্জ গঠনে আত্মনিয়োগ করি’ স্লোগানে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম পালন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।

এছাড়া আগামী ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং ২৭ ও ২৮ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী “স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ” উদযাপন করবে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। এ সকল কর্মসূচিতেও থাকবে বিশেষ চমক।

বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। এ সময় দিবস গুলো কিভাবে পালন করা যায়, আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ বেশ কিছু বিষয়ে আলোচনা করা হয়। 

সভায় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামীম বেপারী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ র‌্যাব, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর