৮ এপ্রিল, ২০২১ ২২:০৩

‘আইপিডিসি সুবোধ’ শুরু হয়েছে আবারও, এবারের আয়োজন রকমারি-র সাথে

অনলাইন ডেস্ক

‘আইপিডিসি সুবোধ’ শুরু হয়েছে আবারও, এবারের আয়োজন রকমারি-র সাথে

‘নতুন বইয়ের ঘ্রাণে, সুবোধ জানুক প্রাণে’- এই মূলমন্ত্রকে কেন্দ্র করে ফিরে এসেছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড প্রবর্তিত দেশের প্রথম ও একমাত্র বই কেনার লোন সেবা ‘আইপিডিসি সুবোধ’। বই পরার অভ্যাসকে জনপ্রিয় করতে এবং সর্বস্তরে বইপাঠের অভ্যাস ছড়িয়ে দিতে গত ২০২০ সালের একুশে বইমেলায় বাংলা একাডেমি প্রাঙ্গণে নিজস্ব স্টলের মাধ্যমে প্রথম কার্যক্রম শুরু করে ব্যতিক্রমধর্মী লোন সেবা ‘সুবোধ’ যার মাধ্যমে বইপ্রেমীদের ০% সুদে বই কেনার লোন প্রদান করা হয়। এবার করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে বাংলাদেশের জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম ‘রকমারি.com’-এর সাথে ‘সুবোধ’ উদ্যোগটি সমন্বিত করেছে আইপিডিসি ফাইন্যান্স। ফলে গ্রাহকেরা ঘরে বসেই এই লোন সেবা উপভোগ করতে পারবেন।

রকমারি.com-এর ওয়েবসাইটের হোমপেজে রয়েছে ‘আইপিডিসি সুবোধ’- মেন্যু। এখানে প্রবেশের মাধ্যমে গ্রাহকরা বই কেনার জন্য লোনের আবেদন করতে পারবেন। লোন আবেদন মঞ্জুর হওয়ার এসএমএস পেয়ে গ্রাহক সুবোধ লোন দিয়ে পছন্দের বই কিনতে পারবেন।  

‘আইপিডিসি সুবোধ’ থেকে একজন গ্রাহক ১,৫০০ থেকে ৩০০০ টাকা পরিমাণ অর্থ লোন হিসেবে পেতে পারেন। লোন পেতে হলে গ্রাহককে হতে হবে ১৮ বছর বা তার বেশি বয়সী বাংলাদেশী নাগরিক। লোন আবেদনের জন্য জমা দিতে হবে আবেদনকারীর জাতীয় পরিচপত্রের ছবি, স্টুডেন্ট আইডি/পেশাগত পরিচয়পত্রের ছবি এবং আবেদনকারীর ছবি। কোনোরকম সুদ ছাড়াই তিন কিস্তিতে এই লোন শোধ করা যাবে। এই লোন সেবা উপভোগ করা যাবে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত।

আইপিডিসি ফাইন্যান্স-এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ‘আইপিডিসি সুবোধ’ উদ্যোগ সম্পর্কে বলেন, “বইপ্রেমীদের বই পড়ার আনন্দকে আরো বাড়িয়ে দিতে এবং নতুন প্রজন্মের মাঝে বই পড়ার আগ্রহকে আরো উৎসাহিত করতে আইপিডিসি ‘সুবোধ’ উদ্যোগটি প্রবর্তন করে। আগামী দিনের বাংলাদেশের জন্য বুদ্ধিদীপ্ত নেতৃত্ব নিশ্চিত করতে হলে আজকের তরুণ প্রজন্মের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতেই হবে। আমরা আশা করি, ‘আইপিডিসি সুবোধ’ যার যার আগ্রহের বিষয়ের বই পড়ার জন্য সব শ্রেণির পাঠককে সুযোগ করে দিবে এবং মেলে দিবে তাদের কল্পনার দুয়ার।”

রকমারি-র স্বত্বাধিকারী প্রতিষ্ঠান অন্যরকম গ্রুপ-এর চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ বলেন, “মনকে আলোকিত করার সবচেয়ে কার্যকর মাধ্যম হলো বই পড়া। বই পড়াতে আরও করতে উৎসাহিত আইপিডিসি সুবোধ অনেক কার্যকর ভূমিকা রাখবে। আমরা বিশ্বাস করি এভাবেই একদিন বইয়ে বইয়ে সয়লাব হবে ৫৬ হাজার বর্গমাইল।”

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর