শিরোনাম
১৩ এপ্রিল, ২০২১ ১৬:১১

রংপুরে ৫ মিনিটের পথ যেতে লাগছে আধা ঘণ্টা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ৫ মিনিটের পথ যেতে লাগছে আধা ঘণ্টা

রংপুর নগরীতে ৫ মিনিটের রাস্তা যেতে সময় লাগছে আধাঘণ্টা। আবার আধা ঘণ্টার রাস্তা যেতে সময় লাগছে প্রায় দুই ঘণ্টা। ফুটপাত থেকে অভিজাত বিপণি বিতানের সবখানেই ক্রেতাদের ভিড়ে গিজগিজ করছে। এ যেন অন্য এক রংপুর। সবস্থানে লোকজনে ঠাসা। কারো মনে করোনা ভীতি নেই।

রংপুর নগরীর জাহাজ কোম্পানির মোড় থেকে মেডিকেল মোড়ের সর্বচ্চো দূরত্ব ৩ কিলোমিটার। মঙ্গলবার সকালে এক বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আব্দুর রহিম জাহাজ কোম্পানি মোড় থেকে মেডিকেল মোড় যাওয়ার উদ্দেশে অটোতে ওঠেন। ওই টুকু পথ পাড়ি দিতে তার সময় লেগেছে প্রায় দুই ঘণ্টা। অটো না চড়ে হেটে গেলে কয়েকবার যাওয়া যেত। 

এছাড়া জাহাজ কোম্পানি মোড় থেকে সিটি বাজারের দূরত্ব ৫ থেকে ৭ মিনিটের পথ। এই টুকু পথ অটো কিংবা রিকশায় যেতে সময় লাগছে আধা ঘণ্টার ওপর। চাঁদ রাতের ভিড়কে হার মানিয়েছে। বুধবার থেকে সর্বাত্মক লকডাউন ঘোষণায় মানুষজন হুমড়ি খেয়ে পড়েছে শহরে।

এদিকে, নগরীর ফুটপাত থেকে আরম্ভ করে প্রত্যেকটি বিপণি বিতান ও দোকানে উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। যে যেমনভাবে পারছে, সেভাবে জিনিসপত্র ক্রয় করছেন। করোনা ভাইরাসের ভীতি কারো মধ্যে নেই। অনেককে পরিবার-পরিজন নিয়ে কেনাকাটা করতে দেখা গেছে। দুপরে সব মিলিযে দেখা গেছে অসহনীয় পরিবেশ বিরাজ করছে।

এবিষয়ে মেট্রোপলিটন ট্রাফিকের ইন্সপেক্টর দেলোয়ার হোসেন জানান, যানজট ও মানুষের চাপ নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশ হিমসিম খাচ্ছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর