১০ মে, ২০২১ ২০:৫১

বরিশাল নগরীর সব মসজিদের ইমাম-মুয়াজ্জিনকে অর্থ সহায়তা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল নগরীর সব মসজিদের ইমাম-মুয়াজ্জিনকে অর্থ সহায়তা

অর্থ সহায়তা অনুষ্ঠানে মোনাজাত

বরিশাল নগরীর সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের মাঝে নগদ অর্থ সহায়তা দিয়েছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। সোমবার বিকালে নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে আনুষ্ঠানিভাবে ইমাম ও মুয়াজ্জিনদের হাতে নগদ অর্থ তুলে দেওয়া হয়।

এর আগে ইমাম-মুয়াজ্জিনদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে বরিশাল সিটি করপোরেশন (বসিক) মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, ইমাম-মুয়াজ্জিনরা সমাজের সন্মানীত মানুষ। তাদের জন্য নগরীর ঈদগাহ ময়দানের পেছনে একটি ইমাম ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন। ৪ হাজার স্কয়ারফিট আয়তনের ৫তলা বিশিষ্ট এই ইমাম ভবনে একটি হেফজখানা, কনফারেন্স কক্ষ এবং দূর-দূরান্ত থেকে আগত ইমামদের জন্য বিশ্রামাগার থাকছে। কীর্তনখোলা নদীর তীরবর্তীস্থানে এই ইমাম ভবনটি হবে বরিশালের অন্যতম নান্দনিক ভবন। ভবনটির নাম রাখা হচ্ছে ‘মুক্তিযোদ্ধা শাহান আরা বেগম ইমাম ভবন’। 

ওষুধ প্রস্তুতকারী কোম্পানি অপসোনিন ফার্মাসিউটিক্যালস এই ভবন নির্মাণের যাবতীয় অর্থ অনুদান দিচ্ছে বলে জানান মেয়র। 

অনুষ্ঠানে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবং নগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদের খতিব নূরুর রহমান বেগ প্রমুখ বক্তব্য দেন। 

এ ছাড়া মহানগর আওয়ামী লীগ সভাপতি এ কে এম জাহাঙ্গীর, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফারুক হোসেন এবং ১ নম্বর প্যানেল মেয়র গাজী নাইমুল হোসেন লিটুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রস্তাবিত ইমাম ভবনের অ্যানিমেশন এলইডি স্ক্রিনে দেখানো হয়। অর্থ সহায়তা প্রদান শেষে নগরীর বান্দ রোডের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের পেছনে ৫তলা বিশিষ্ট ইমাম ভবনের ভিত্তিপ্রস্তর ফলক উন্মোচন করেন মেয়র সাদিক আবদুল্লাহ। এ সময় পুলিশ কমিশনার ও জেলা প্রমাসকসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর