১২ মে, ২০২১ ১৩:৫৩

চার তরুণের ‘ইসলামিক আইকন’ জয়

অনলাইন ডেস্ক

চার তরুণের ‘ইসলামিক আইকন’ জয়
পবিত্র রমজানে জিটিভিতে মাসব্যাপী প্রচারিত হলো ব্যতিক্রধর্মী ইসলামিক রিয়েলিটি শো ‘বিএম এলপি গ্যাস ইসলামিক আইকন ২০২১’ সিজন ওয়ান। হয়ে গেলো অনুষ্ঠানটির গ্র্যান্ড ফিনালেও। এর মাধ্যমে কোরআন-সুন্নাহর জ্ঞানে পারদর্শিতা দেখিয়ে তুমুল প্রতিযোগিতা শেষে নির্বাচিত হয়েছেন চারজন ইসলামিক আইকন। গার্ডিয়ান রিসার্চ ফাউণ্ডেশনের উদ্যোগে ২০২১ সালের পবিত্র রমজান মাসজুড়ে প্রতিদিন রাত ১০টা ৫০ মিনিটে জিটিভিতে প্রচার হয় এ অনুষ্ঠান।   
 
চূড়ান্ত পর্বে চারজন বিজয়ীর মধ্যে সেরাদের সেরা অর্থ্যাৎ প্রথম হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. তারিকুল ইসলাম। দ্বিতীয় হয়েছেন বুয়েটের ব্যাচেলর অব সাইন্স ইন ম্যাটেরিয়াল অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং পাস ফারহান উদ্দিন। তৃতীয় স্থান অর্জন করেছেন তিনি বুয়েটে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করা মো. মেহেদী হাসান। এবং চতুর্থ হয়েছেন মুহাম্মদ উসমান গনী। 
 
বিজয়ীরা প্রথম পুরস্কার হিসেবে পাচ্ছেন নগদ ৩ লাখ টাকা, উমরাহ হজ, বিদেশে যতো দিন উচ্চ শিক্ষা করতে চায় তার খরচসহ কমপক্ষে সাত লাখ টাকা। দ্বিতীয় পুরস্কার নগদ দুই লাখ টাকাসহ ওমরাহ হজ ও বিদেশে উচ্চ শিক্ষা (কমপক্ষে মোট ৪ লাখ টাকা)। তৃতীয় পুরস্কার নগদ এক লাখ টাকা, ওমরহ হজ ও বিদেশের উচ্চ শিক্ষার খরচ (কমপক্ষে মোট আড়াই লাখ টাকা)। চতুর্থ পুরস্কার ওমরা হজের খরচ, ট্যাব ও বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ। এছাড়া এই চারজনসহ সেরা ১০ জন পাচ্ছেন একটি করে ট্যাব ও আকর্ষণীয় গিফ হ্যাম্পার।
 
ইসলামিক আইকন সিজন ওয়ানের টাইটেল স্পন্সর বিএম এলপি গ্যাস এবং পাওয়ার্ড বাই স্পন্সর স্মার্ট গ্রুপ। খালিদ সাইফুল্লাহ বকসীর পরিচালনা ও উপস্থাপনায় ব্যতিক্রমধারার এ অনুষ্ঠানে বিচারক ছিলেন মাওলানা কামালুদ্দীন আবদুল্লাহ জাফরী, প্রফেসর ড. গিয়াস উদ্দীন তালুকদার, ড. মোহাম্মদ মানজুরে ইলাহী, শায়খ আহমাদুল্লাহ, মুহিবুল্লাহিল বাকী নদভী, ড. নকীব মুহাম্মদ নাসরুল্লাহ, একিউএম ছফিউল্লাহ আরিফ এবং প্রফেসর মোখতার আহমদসহ ইসলামিক স্কলাররা। 
 
যদিও অনুষ্ঠানটি একটি কুইজধর্মী অনুষ্ঠান, তবুও অত্যন্ত সুনিপুণভাবে বিন্যাস করা হয়েছে ইসলামের গৌরব গাঁথা ইতিহাস, ঐতিহ্য ও সাফল্যকে। ইসলামের শাশ্বতবাণীগুলো জানা গেছে বিনোদনের মধ্য দিয়ে। ইসলামের প্রকৃত মর্মবাণী প্রচার, মেধার প্রদর্শন ও প্রতিভার সন্ধান সব মিলিয়ে এক অনন্য আয়োজন ছিলো ইসলামিক আইকন।
 
বিডি প্রতিদিন/আল আমীন 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর