শিরোনাম
প্রকাশ : ১৮ মে, ২০২১ ২০:০৪
প্রিন্ট করুন printer

অন্য সাংবাদিকদের মনে ভয় ঢুকাতেই রোজিনাকে হেনস্তা: নূর

অনলাইন ডেস্ক

অন্য সাংবাদিকদের মনে ভয় ঢুকাতেই রোজিনাকে হেনস্তা: নূর
Google News

অন্য সাংবাদিকদের মনে ভয় ঢুকাতেই সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে হেনস্তা করা হয়েছে বলে মন্তব্য করেছেন ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর।

সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে আজ মঙ্গলবার বিকালে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশে এই মন্তব্য করেন তিনি।

এসময় তিনি সাংবাদিকদের সকল প্রকার হয়রানি বন্ধ করে স্বাধীন গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতা পরিপন্থী বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়ে সাংবাদিক নিপীড়নের বিরুদ্ধে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের সোচ্চার অবস্থানের কথা উল্লেখ করে রোজিনার নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারে দাবি জানান। 

একই সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করে মুক্ত সাংবাদিকতার প্রতিবন্ধকতা দূর করার উপযুক্ত পরিবেশ তৈরি করতে সরকারের প্রতিও আহ্বান জানান ডাকসুর এই সাবেক ভিপি।

সমাবেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী তার বক্তব্যে বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম যেভাবে স্বাস্থ্য খাতের দুর্নীতি তুলে ধরেছেন সেজন্য তাকে আটক না করে বরং স্বাধীনতা পদক দেয়া উচিত। আমরা রোজিনা ইসলামের দ্রুত মুক্তি চাই। বোন রোজিনাকে বলতে চাই আমরা আপনার পাশে আছি।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, পরিষদের যুগ্ম-আহ্বায়ক আরিফুল ইসলাম আদীব, যুব অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমান, যুব অধিকার পরিষদের সদস্য সচিব মঞ্জুর মোর্শেদ এবং শ্রমিক পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান ও সদস্য সচিব আরিফ হোসেন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের প্রায় তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর