শিরোনাম
প্রকাশ : ৫ জুন, ২০২১ ২০:৪১
প্রিন্ট করুন printer

পরিবেশ দিবসে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক

পরিবেশ দিবসে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের বৃক্ষরোপণ
Google News

বিশ্ব পরিবেশ দিবস ও জাতীয় বৃক্ষরোপণ অভিযান ২০২১ কে সামনে রেখে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বেতার প্রাঙ্গণে বিভিন্ন প্রকার ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপণের মাধ্যমে এ কর্মসূচি পালন করে বিভিন্ন ক্যাডারের কর্মকর্তারা।

পরিবেশের ভারসাম্য রক্ষা ও সবুজায়নের উপর গুরুত্বারোপ করে প্রতি বছবের ন্যায় এবারও মাসব্যাপী বৃক্ষরোপণের উদ্যোগ গ্রহণ করেছে এ অ্যাসোসসিয়েশনের সদস্যরা। আজকের কর্মসূচির মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি শেষে উপস্থিত কর্মকর্তারা তাদের এ কর্মসূচি মাসব্যাপী চলমান রাখার ঘোষণা দেন। ঢাকার অদূরে কিছু গ্রামে বিভিন্ন ধরণের ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপণ করবেন বলেও জানান তারা। বৃক্ষরোপণ কর্মসূচি শেষে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের মাঝে বিভিন্ন ধরণের ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা বিতরণ করা হয়।

বাংলাদেশ বেতারের পরিচালক (বার্তা) মুহাম্মদ শরিফুল কাদের, অতিরিক্ত পরিচালক (প্রশাসন ও অর্থ) আল আমিন খান এবং ৩১তম বিসিএস ব্যাচের বিসিএস (তথ্য) ক্যাডারের কর্মকর্তা নাজমুল হাসান, আবু নাসের, মাহফুজুল ইসলাম, ইফতেখার হোসেন, দুলাল হোসাইন ও রাসেল শেখ, বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হাসানুজ্জামান, বিসিএস (পরিবার পরিকল্পনা) ক্যাডারের কর্মকর্তা সবুজ হাওলাদার, বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মুহিত কবির সেরনিয়াবাত ও মুহিত চৌধুরী, বিসিএস (শিক্ষা) ক্যাডারের কর্মকর্তা এম এ বাসার, বিসিএস (কৃষি) ক্যাডারের কর্মকর্তা কবির জুয়েল ও শুভ দাস, বিসিএস (কর) ক্যাডারের কর্মকর্তা নাজমুল ইসলাম ও মেহেদী মাসুদ ফয়সাল, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের কর্মকর্তা রহমান শুভ্র, বিসিএস (গণপূর্ত) ক্যাডারের কর্মকর্তা  হারুনুর রশীদ ও বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের কর্মকর্তা হাসান আব্দুল্লাহ তৌহিদ বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এ প্রসঙ্গে অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী বলেন, "মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এ সময়ে বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে একটি বাসযোগ্য পৃথিবী নির্মাণের জন্য বৃক্ষরোপণ করছি। বৈশ্বিক উষ্ণায়ন ও জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় সবুজ পৃথিবী গড়ার এটি ছোট্ট একটি প্রয়াস। আমাদের এ কর্মসূচি মাসব্যাপী চলমান থাকবে"।

সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় দে সজল বলেন, ‘৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন বিভিন্ন সামাজিক দায়িত্ব পালনের পাশাপাশি পরিবেশ সুরক্ষায় প্রতিবছর বৃক্ষরোপণ করে আসছে যা সামনের দিনগুলোতে অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সদস্যবৃন্দ শুরু থেকেই পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন কর্মকাণ্ডে নিজেদের নিয়োজিত রেখেছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর