শিরোনাম
প্রকাশ : ২১ জুন, ২০২১ ২১:২৮
প্রিন্ট করুন printer

কুষ্টিয়ায় হানিফের উদ্যোগে ১০০ অক্সিজেন সিলিন্ডার বিতরণ

অনলাইন ডেস্ক

কুষ্টিয়ায় হানিফের উদ্যোগে ১০০ অক্সিজেন সিলিন্ডার বিতরণ
মাহবুবউল আলম হানিফ
Google News

কুষ্টিয়ায় করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সাংসদ মাহবুবউল আলম হানিফের উদ্যোগে ১০০টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়েছে।

জানা যায়, গত ৬ ও ৭ মে ব্যবসায়ীদের সহযোগিতায় প্রায় ১ কোটি টাকা বাজেটে কুষ্টিয়া মহিনি মিল মাঠ ও শেখ রাসেল স্টেডিয়ামে ১১ হাজার অসহায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহবুবউল আলম হানিফ। তবে খাদ্য বিতরণ কর্মসূচিতে ১ কোটি টাকার পুরোটা খরচ হয়নি। এখান থেকে উদ্বৃত্ত টাকা দিয়েই মূলত ১০০টি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেছেন তিনি। পাশাপাশি করোনা প্রতিরোধে অন্যান্য চিকিৎসা সামগ্রীর ব্যবস্থা করবেন বলেও কুষ্টিয়া স্বাস্থ্য অধিদফতরকে আশ্বস্ত করেছেন হানিফ।

কুষ্টিয়ায় করোনা পরিস্থিতি খুবই নাজুক। পরিস্থিতি বিবেচনায় কঠোর লকডাউন দিতে হয়েছে পু‌রো জেলায়, তারপরও করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে কর্তৃপক্ষকে। জেলায় প্রতিদিন করোনা রোগীর সংখ্যা বাড়ায় অক্সিজেনের প্রয়োজনীয়তা বাড়ছে। ক্রমবর্ধমান এই করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ করতে কুষ্টিয়ার স্বাস্থ্য অধিদফতরকে বেশ বেগ পেতে হচ্ছে।

করোনার শুরু থেকে কুষ্টিয়া জেলায় শনাক্তের হার কখনো ২০ শতাংশের ওপরে যায়নি। কিন্তু এখন শনাক্তের হার ৪০ শতাংশের ওপরে উঠে গেছে। এতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভিড় লেগেই আছে। বেডের তুলনায় সেখানে প্রায় দ্বিগুণ রোগী চিকিৎসা নিচ্ছেন। বেড না থাকায় রোগীদের বারান্দায় রাখতে হচ্ছে। রোগীর ভিড় বেড়ে যাওয়ায় ওয়ার্ডের বারান্দা, স্বাস্থ্যকর্মীদের বসার জায়গাটুকুও রোগীর শয্যায় রূপান্তরিত হয়েছে। 

এ অবস্থায় জেনারেল হাসপাতালের ১০ নং সার্জিক্যাল ওয়ার্ড ও মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতালের একটি অংশকে করোনা ওয়ার্ড হিসেবে ঘোষণা করা হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর