শিরোনাম
প্রকাশ : ২৮ জুন, ২০২১ ১১:৪৫
প্রিন্ট করুন printer

মগবাজারে বিস্ফোরণে হতাহতদের বেশিরভাগই বাসযাত্রী-পথচারী

অনলাইন ডেস্ক

মগবাজারে বিস্ফোরণে হতাহতদের বেশিরভাগই বাসযাত্রী-পথচারী
Google News

মগবাজারের ওয়ারলেস গেট এলাকার ভবনে বিস্ফোরণের ঘটনায় আহত অধিকাংশই বাসযাত্রী ও পথচারী ছিলেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে টিকিৎসাধীন আহতদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

আহতদের মধ্যে কয়েকজন ছিলেন ঘটনাস্থলের আশপাশের বিভিন্ন দোকানের কর্মচারী ও ক্রেতা।
রবিবার (২৭ জুন) সন্ধ্যার দিকে মগবাজার ওয়ারলেস গেট এলাকার ওই ভবনে বিস্ফোরণের পরপরই আহতদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

আহত কয়েকজন বাসযাত্রী জানান, ঘটনার সময় তারা ওয়ারলেস এলাকায় যানজটে বাসে অবস্থান করছিলেন। হঠাৎ বিকট আওয়াজে বিস্ফোরণে বাসের চতুর্দিক থেকে কাচগুলো ভেঙে  চুরমার হয়ে যায়। কাচ বিদ্ধ হয়ে তাদের শরীরের বিভিন্ন স্থান থেকে রক্ত ঝরতে থাকে।

পথচারী জামাল জানান, তিনি মতিঝিলের একটি হোটেলে চাকরি করেন। কর্মস্থল থেকে মগবাজারে বাসায় হেঁটে ফেরার সময় ওয়ারলেস মোড়ে পৌঁছালে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। কাচের টুকরা এসে তার শরীরে বিদ্ধ হয়।

ওয়ারলেস এলাকার মাংসের দোকানের কর্মচারী ইমরান হোসেন সুমন ঘটনার সময় দোকানের ভেতরে অবস্থান করছিলেন। বিস্ফোরণে গুরুতর আহত হয়ে মুমূর্ষু অবস্থায় শেখ হাসিনা বার্নের আইসিইউতে চিকিৎসাধীন আছেন তিনি।

এই বিস্ফোরণের ঘটনায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে অজ্ঞাত দুই জন পুরুষসহ স্বপন নামে আরও একজন মারা যান। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তামান্না নামে এক নারী মারা যান। তামান্নার পরিবার জানিয়েছে, ঘটনাস্থলে তামান্নার ৮ মাসের শিশু সন্তান মারা গেছে। ঘটনার সময় তারা সেখানকার শরমা হাউসে অবস্থান করছিলেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর