১৯ আগস্ট, ২০২১ ১৯:২৭

ডেঙ্গুতে ৪০ দিনের শিশুর মায়ের মৃত্যু, বাবা হাসপাতালে

অনলাইন ডেস্ক

ডেঙ্গুতে ৪০ দিনের শিশুর মায়ের মৃত্যু, বাবা হাসপাতালে

সন্তান ও স্বামীর সঙ্গে তাবাসসুম শাহীরাহ আকলিমা। ফাইল ছবি

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তাবাসসুম শাহীরাহ আকলিমা নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ৪০ দিন বয়সী তার এক শিশু সন্তান রয়েছে। তার স্বামী মেফতাহুল ইসলামও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এ নিয়ে চলতি বছরে দেশে ডেঙ্গুতে মারা গেলেন ৩১ জন। এর মধ্যে জুলাই মাসে ১২ জন ও আগস্টে ১৯ জন মারা গেলেন।  

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার বাবুল মিয়া গণমাধ্যমকে বলেন, “উনি (আকলিমা) গতকাল (বুধবার) রাত ৮টার দিকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি হন। তখন তার প্লাটিলেট সংখ্যা ছিল ৪৫ হাজার। পরবর্তীতে অবস্থা আরও খারাপ হলে রাত ১২টার দিকে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। পরে সেখানেই আজ সকালে তার মৃত্যু হয়।’

তাবাসসুম শাহীরাহ আকলিমা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪২তম ব্যাচের (২০১২-১৩ সেশন) শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি কুমিল্লার বাটাকান্দি গ্রামে। একই বিভাগের শিক্ষার্থী মেফতাহুল ইসলামের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তারা সাভারের আনন্দপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

এদিকে, হাসপাতালগুলোতে খুব দ্রুতই বাড়ছে রোগী ভর্তির সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় ২৭০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। যাদের ২৪০ জনই ঢাকার।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর