২৩ আগস্ট, ২০২১ ১৬:৫৬

অস্ত্র মামলায় গোল্ডেন মনিরের বিচার শুরু

অনলাইন ডেস্ক

অস্ত্র মামলায় গোল্ডেন মনিরের বিচার শুরু

মনির হোসেন (ফাইল ছবি)

রাজধানীর ভাটারা থানায় দায়ের করা অস্ত্র মামলায় গাড়ি ও স্বর্ণ ব্যবসায়ী মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে  অভিযোগ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মামলাটির বিচার কাজ শুরু হয়েছে।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামির অব্যাহতির আবেদন খারিজ করে এই আদেশ দেন। একইসঙ্গে আগামী ৮ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিন, আসামি গোল্ডেন মনিরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর আসামির আইনজীবী তাকে নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত অব্যাহতির আবেদন খারিজ করে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

এর আগে গত ২০ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ডিবির গুলশান বিভাগের পরিদর্শক আব্দুল মালেক ঢাকা সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেন। একই দিন তিনি মাদক মামলারও চার্জশিট জমা দেন। গত ৮ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ আসামির উপস্থিতিতে চার্জশিট গ্রহণ করেন।

গত বছরের ২১ নভেম্বর আট ঘণ্টা অভিযান চালিয়ে গোল্ডেন মনিরের বাসা থেকে ৬০০ ভরি সোনার গহনা, বিদেশি পিস্তল-গুলি, মদ, ১০টি দেশের বিপুল পরিমাণ মুদ্রা ও নগদ এক কোটি নয় লাখ টাকা জব্দ করা হয়। জব্দ করা হয় মনিরের বিলাসবহুল দুটি গাড়ি। পরে তার বিরুদ্ধে বাড্ডা থানায় অস্ত্র, বিশেষ ক্ষমতা এবং মাদক আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে র‌্যাব।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর