২১ সেপ্টেম্বর, ২০২১ ১৬:২০

আয়কর থেকে মুক্তি পেলেন গৌরনদীর ৪ নারী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

আয়কর থেকে মুক্তি পেলেন গৌরনদীর ৪ নারী

বরিশালের গৌরনদীতে হতদরিদ্র ৪ নারী আয়কর থেকে মুক্তি পেয়েছেন। বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন গণমাধ্যমে ওই ৪ নারীকে আয়কর পরিশোধে নোটিশ দেয়ার খবর প্রকাশিত হওয়ার পর কর অঞ্চল বরিশালের সার্কেল-৭ কর্মকর্তারা তাদের আয়কর থেকে মুক্ত করেন। 

৭ নম্বর সার্কেলের উপ-কর কমিশনার মো. মঞ্জুর রহমান জানান, সম্প্রতি নোটিশ পাওয়া ৪ নারী আয়কর অবমুক্তির জন্য আবেদন করায় তাদের জরিমানার টাকা মওকুফ করা হয়েছে। 

তিনি আরও জানান, ওই নারীদের জাতীয়পরিচয়পত্র ব্যবহার করে ই-টিআইএন গ্রহন করায় নিয়ম অনুযায়ী তাদের রিটার্ন দাখিলের জন্য নোটিশ দেয়া হয়েছিলো। পরে দেখা যায় ওই চার নারী হতদরিদ্র। এ কারণে তাদের জরিমানার টাকা মওকুফ করা হয়েছে। পাশাপাশি ওই চারজনকে কর আরোপ করা যাবে না মর্মে কমিশনে নথিভূক্ত করা হয়েছে। 

গৌরনদী উপজেলার শরিফাবাদ গ্রামের মাহেন্দ্রা চালক ফারুক হোসেনের স্ত্রী গৃহিনী সেলিনা বেগম আয়কর রিটার্ন না করায় তাকে ৫ হাজার টাকা জরিমানা প্রদানের জন্য এবং ভ্যান চালক কবির ইসলাম বেপারীর স্ত্রী কল্পনা বেগম, দিনমজুর মহসিন বেপারীর স্ত্রী সুবর্না মোহসিন ও বিল্বগ্রাম এলাকার দিনমজুর চাঁনমিয়া সরদারের স্ত্রী মনোয়ারা বেগমকে বিভিন্ন তারিখে আয়কর রিটার্ন দাখিলের জন্য উপ-কর কমিশনার কার্যালয় থেকে নোটিশ দেয়া হয়। 

মাহিলাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, তার ইউনিয়নের চারজন হতদরিদ্র নারীকে আয়কর পরিশোধের জন্য নোটিশ দেয়া হয়েছিলো। সম্প্রতি তাদের জরিমানার টাকা মওকুফ করা হয়েছে। ওই চার নারীকে আয়কর কর থেকে মুক্তি দেয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তিনি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর