২৫ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৪৭

প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমে বিশ্বে আমরা গর্বিত: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমে বিশ্বে আমরা গর্বিত: বাহাউদ্দিন নাছিম

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে বাহাউদ্দিন নাছিম

জাতিসংঘে সম্মাননায় ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে দেশের মানুষকে একত্রিত করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বে উন্নত বাঙালি জাতি হিসেবে আমাদের যে গর্ব রয়েছে তা একমাত্র বঙ্গবন্ধু কন্যার অক্লান্ত পরিশ্রমের জন্যই। জাতিসংঘের অধিবেশনে সবচেয়ে বেশিবার বক্তব্য রেখে আবারও প্রমাণ করলেন তিনিই দেশের মানুষের একমাত্র বাতিঘর। 

আজ হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাহাউদ্দিন নাছিম বলেন, জনগণের ভোটে বার বার নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী হয়ে জাতিসংঘ সাধারণ পরিষদে সব থেকে বেশিবার দেশের প্রতিনিধিত্ব করেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে বক্তব্য রাখার মধ্যদিয়ে এ পর্যন্ত তিনি ১৭ বার বক্তব্য দিয়েছেন। একজন প্রধানমন্ত্রী হিসেবে ইতিহাসে তা সর্বোচ্চ এবং এর মাধ্যমে বাঙালি জাতি হিসেবে আমাদের গর্বিত করেছেন। 

তিনি বলেন,  তাঁর হাত ধরেই বাঙালি জাতিকে এগিয়ে নিতে নতুন করে গঠিত হয়েছিলো আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। জাতির পিতার আদর্শের এই সংগঠন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বলেই দুর্দিনে দেশের মানুষের পাশে দাঁড়ায়। যার জ্বলজ্যান্ত প্রমাণ করোনা মহামারিতে মৃত্যু ভয় উপেক্ষা করে কঠোর পরিশ্রম করে দেশের জনগণের পাশে থাকায় স্বেচ্ছাসেবক লীগ প্রশংসা কুড়িয়েছে।

বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হতে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের আহবান জানিয়ে তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার নিজ হাতে গড়া সংগঠন স্বেচ্ছাসেবক লীগ দেশের জনসাধারণের আস্থা ভালবাসা কুড়িয়েছে। ষড়যন্ত্রকারীদের বাধা উপেক্ষা করে বারবার বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে স্বেচ্ছাসেবক লীগ এগিয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ গড়ার প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষে জনগণের জন্য কাজ করবে স্বেচ্ছাসেবক লীগ। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মূল শক্তি দেশের মানুষের ভালবাসা। আমাদের সম্মেলনের শপথ হোক দেশের মেহনতি মানুষের দল স্বেচ্ছাসেবক লীগ।

হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ইয়াহিয়া চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি, অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসানসহ স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ, কাউন্সিলর ও ডেলিগেটবৃন্দ।

বঙ্গবন্ধু এভিনিউ প্রান্তে উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম রাজ্জাক, কাজী মোয়াজ্জেম, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদ প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর