৭ অক্টোবর, ২০২১ ১৪:০৭

প্রধানমন্ত্রী বরাবর ৭ দফা দাবি জানিয়েছে পিটিআই ইন্সট্রাক্টর পরিষদ

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী বরাবর ৭ দফা দাবি জানিয়েছে পিটিআই ইন্সট্রাক্টর পরিষদ

শতভাগ পদোন্নতি প্রদান ও প্রকল্প থেকে আসা ইউ আর সি ইন্সট্রাক্টরদের প্রস্তাবিত নিয়োগ বিধিতে পিটিআই এর সহকারী সুপারিন্টেন্ডেন্ট (সাধারণ শিক্ষা ক্যাডার) পদে অন্তর্ভুক্তি বাতিলের দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ পিটিআই ইন্সট্রাক্টর পরিষদ। 

আজ বুধবার দেশের ৬৭টি পিটিআই থেকে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়। এতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গেজেটেড অফিসার ও নন-গেজেটেড কর্মচারীদের নিয়োগ বিধিমালা-২০২১(প্রস্তাবিত) এর যৌক্তিক সংশোধন দাবি করা হয়েছে। পাশাপাশি দীর্ঘদিনের পদোন্নতি জনিত জটিলতা নিরসনের দাবি করা হয়েছে স্মারকলিপিতে।
 
বাংলাদেশ পিটিআই ইন্সট্রাক্টর পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. আব্দুল হালিম ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে ৭ দফা দাবি জানানো হয়েছে। 

দাবিগুলো হল : 

প্রস্তাবিত নিয়োগ বিধিমালার অসংগতি যৌক্তিকভাবে সংশোধন করে পিটিআই ইন্সট্রাক্টরদের সহকারী সুপারিনটেনডেন্ট পদে শতভাগ পদোন্নতির বিধান রেখে পিটিআই বহির্ভূত প্রকল্পে নিয়োগপ্রাপ্ত ইউআরসি ইন্সট্রাকটরদের অনুপ্রবেশ বন্ধ করা  ও নন ক্যাডার কর্মকর্তা কর্মচারী(জ্যেষ্ঠতা ও পদোন্নতি)বিধিমালা-২০১১ এর ৪(২) অনুচ্ছেদ এর সুস্পষ্ট লঙ্ঘনের পথ বন্ধ করা।

পিটিআই ইন্সট্রাক্টরদের দীর্ঘ ২৮/২৯ বছরের পদোন্নতির বঞ্চনার অবসান করে সকল শূন্য পদে সহকারী সুপারিনটেনডেন্ট হিসেবে পদোন্নতি/চলতি দায়িত্ব প্রদানের ব্যবস্থা করা। চাকরি(বেতন ও ভাতাদি) আদেশ-২০১৫ এর ৭(১) ও ৭ এর (২)অনুচ্ছেদ মোতাবেক যোগ্য সকল কর্মকর্তাদের উচ্চতর গ্রেড প্রদানের ব্যবস্থা করা। পিটিআইতে কর্মরত সকল ইন্সট্রাক্টরদেরকে গ্রেডেশন তালিকায় অন্তর্ভুক্তির ব্যবস্থা করা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর