৭ অক্টোবর, ২০২১ ১৫:৩০

ফেসবুকে পোস্ট দেয়ার ১০ ঘণ্টা পরে বেরোবি শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

ফেসবুকে পোস্ট দেয়ার ১০ ঘণ্টা পরে বেরোবি শিক্ষার্থীর আত্মহত্যা

রংপুর বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের তানভির আলম তুষার নামে এক শিক্ষার্থী ফেসবুকে ‘আই কুয়িট ফর এভার’ পোস্ট  দেয়ার ১০ ঘণ্টা পরেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর মেট্রোপলিটন হারাগাছ থানা এলাকার সাহেবগঞ্জে নিজ বাড়িতে ওই শিক্ষার্থীর আত্মহত্যা করেন। শিক্ষার্থী ওই এলাকার মহসিন আলীর ছেলে।

পুলিশ, সহপাঠী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, তানভির আলম তুষার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৮ম ব্যাচ এবং অর্থনীতি বিভাগের মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী। তুষার বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যুতের মাল্টিপ্লাগের তার গলায় পেঁচিয়ে নিজেদের টিনের ঘরের কাঠের পাইরের সাথে ঝুলে আত্মহত্যা করেন। পরে স্বজনরা লাশ দেখে পুলিশে খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করেন।

হারাগাছ থানার ওসি শওকত আলী সরকার জানান, প্রাথমিক তথ্যে জানা গেছে বিশ্ববিদ্যালয়ের ফরম ফিলাপের টাকা খরচ করে ফেলায় অভিভাবকের সাথে মনোমালিন্য হয়। এ ঘটনায় অভিমান করে তুষার আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, তদন্ত সাপেক্ষে লাশ হস্তান্তর এবং পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বেলাল উদ্দীন বলেন, এ পর্যন্ত আত্মহত্যার প্রকৃত কারণ জানা যায়নি। তুষার মেধাবী এবং সবার প্রিয় ছিল। তার এভাবে চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছিনা। তুষারের মৃত্যুতে অর্থনীতি বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর