১৬ অক্টোবর, ২০২১ ১৫:৫৯

প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে সাংবাদিক আলম রায়হানের উপর হামলাকারীরা

অনলাইন প্রতিবেদক

প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে সাংবাদিক আলম রায়হানের উপর হামলাকারীরা

আলম রায়হান

বরিশাল থেকে প্রকাশিত দৈনিক দখিণের সময়ের সম্পাদক আলম রায়হানের উপর হামলাকারীদের কেউ কেউ প্রশাসনের নাকের ডগায় ঘুরে বেড়াচ্ছে। তাদেরকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। 

সাংবাদিক আলম রায়হান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, 'গত ২ অক্টোবর সন্ধ্যায় মাদক ব্যবসায়ী তৌহিদ ও তার ভাই, স্থানীয় সন্ত্রাসী উজ্জ্বল, আরেক মাদক ব্যবসায়ী সিদ্দিকসহ ৫-৬ জন অতর্কিত হামলা চালায়। সন্ত্রাসীদের হামলায় পত্রিকা অফিস লণ্ডভণ্ড হয়ে যায়। কয়েক মিনিটের হামলায় তারা অফিসের কয়েকজন সাংবাদিককে পিটিয়ে আহত করে। আমার মাথা এবং হাতেও আঘাত করে রক্তাক্ত করে। তাদের প্রত্যেকের হাতে ছিল লোহার রড এবং দেশীয় অস্ত্র। তবে তাদের হাতে আগ্নেয়াস্ত্র ছিল কিনা দেখিনি। ঘটনার পরপরই আহত সাংবাদিকদের বরিশাল সদর হাসপাতালে ভর্তি করা হয়।' 

এদিকে অভিযোগ উঠেছে, হামলার পরও পুলিশ নাকি মামলা নিতে চায়নি। পরবর্তীতে স্থানীয় সাংবাদিক এবং সুশীল সমাজের ব্যক্তিবর্গের দাবির প্রেক্ষিতে পুলিশ মামলা গ্রহণ করে। সাংবাদিক নির্যাতনের ঘটনায় পুলিশ দু’জনকে গ্রেফতার করেছিল। তবে তাদের মধ্যে স্থানীয় সন্ত্রাসী উজ্জ্বল জামিনে ছাড়া পায়। বাকি আসামিদের সকলেই বরিশাল শহরে প্রশাসনের নাকের ডগায় ঘুরে বেড়াচ্ছে। সাংবাদিক নির্যাতনের ঘটনায় বরিশাল প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় সাংবাদিক সমিতি।

আলম রায়হান জানান, 'বরিশালের সকল মাদক ব্যবসায়ীদের প্রত্যেকেই কোনো না কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত। রাজনৈতিক ছত্রছায়ায় তারা বরিশালে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। হামলাকারী তৌহিদ এবং তার সহযোগিরা সকলেও বিএনপি সেচ্ছাসেবক দলের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে পুলিশের এমন নিরবতা স্থানীয়দের বেশ আতঙ্কিত করছে। আমার আশঙ্কা, মামলা তুলে নেওয়ার জন্য মাদক সন্ত্রাসীরা আবারও পত্রিকা অফিসে হামলা চালাতে পারে।' 

উল্লেখ্য, গত ২ অক্টোবর সন্ধ্যায় পত্রিকা অফিসে ঢুকে একদল সন্ত্রাসী এলোপাতাড়ি হামলা চালায়। এসময় সাংবাদিক আলম রায়হানসহ তার সহকর্মীদের কুপিয়ে রক্তাক্ত করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর