১৬ অক্টোবর, ২০২১ ১৬:৫৪

নকলনবিশদের চাকরি জাতীয়করণের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

অনলাইন ডেস্ক

নকলনবিশদের চাকরি জাতীয়করণের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী রেজিস্ট্রি অফিসে অস্থায়ীভাবে কর্মরত বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মসহ সকল নকলনবিশদের চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

আজ শনিবার সকাল ১০ টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নকলনবিসদের চাকরি জাতীয়করণসহ ছয় দফা দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সংগঠনের সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। 

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ নকলনবিশ এসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি তাছিফুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক এসএম রবিউল ইসলাম রিপন, সাংগঠনিক সম্পাদক আল আমিন সরকার, মহিলা বিষয়ক সম্পাদক তাজমুন নাহার ছন্দাসহ প্রমুখ নেতৃবৃন্দ।

নকলনবীশদের পক্ষে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের পক্ষ থেকে যে ৬ দফা দাবি জানানো হয় তা হলো- বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মসহ সকল নকলনবিশদের চাকুরী জাতীয়করণ করতে হবে, রেজিস্ট্রি অফিসে জনগণের হয়রানি বন্ধে একটি মনিটরিং সেল গঠন করতে হবে, নকলনবিশদের বদলী ও পদোন্নতির ক্ষেত্রে এনলিস্টেড তালিকা অনুসরণ করতে হবে এবং জাতীয়করণের পূর্বে কোন নিয়োগ প্রদান করা যাবে না, প্রেষণে বদলীকৃত ২ বছরের বেশি সময়ে কর্মরত নকলনবিশদের প্রেষণ বাতিল করতে হবে। নকলনবিশদের ঐক্য ধ্বংসের সকল ষড়যন্ত্র বন্ধ করে তাদের দাবি আদায়ের একমাত্র নিবন্ধিত সংগঠন যাহার রেজি: নং- বি-১৭৪৬, সভাপতি: রফিকুল ইসলাম ব্যতীত একই রেজিস্ট্রেশন নম্বরে দাবিকৃত সকল অবৈধ সংগঠনের কার্যক্রম স্থগিত ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে ও রেজিস্ট্রি অফিসে অনিয়ম, দুর্নীতি ও ঘুষ বাণিজ্যের সাথে জড়িত কর্মকর্তা ও কর্মচারীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর