১৭ অক্টোবর, ২০২১ ১৪:৪১

বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘গুচ্ছ’ ভর্তি পরীক্ষা উপলক্ষে ফ্রি বাস সার্ভিস

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘গুচ্ছ’ ভর্তি পরীক্ষা উপলক্ষে ফ্রি বাস সার্ভিস

‘গুচ্ছ’ পদ্ধতিতে বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বিনামূল্যে বাস সার্ভিসের ব্যবস্থা করেছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি লাঘব এবং সময়মতো তাদের কেন্দ্রে পৌঁছে দিতে সিটি মেয়র এই বাস সার্ভিসের ব্যবস্থা করেছেন বলে জানিয়েছেন সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস। 

তিনি আরও জানান, ভর্তি পরীক্ষার সময় রিক্সা কিংবা অন্যান্য যানবাহনে কেন্দ্রে পৌঁছতে শিক্ষার্থীদের নানা ভোগান্তিতে পড়তে হয়। এতে শিক্ষার্থীদের আর্থিক এবং সময়ের অপচয় হয়। তারা যাতে যথা সময়ের আগে কোন ধরনের ভোগান্তি ছাড়া বিনা খরচে কেন্দ্রে পৌঁছাতে পারেন সে জন্য সিটি মেয়র বিনামূল্যে ২০টি বাসের ব্যবস্থা করেছেন। নগরীর নথুল্লাবাদ  বাস টার্মিনাল থেকে ১০টি এবং রূপাতলী বাস টার্মিনাল থেকে ১০টি বাস শিক্ষার্থী ও অভিভাবকদের পরিবহন করে। পরীক্ষা শেষেও শিক্ষার্থী এবং অভিভাবকদের দুটি বাস টার্মিনালে পৌঁছে দেয় সিটি মেয়র ফ্রি বাস সার্ভিস। 

রবিবার বেলা ১২টায় বরিশাল কেন্দ্রে পরীক্ষা শুরু হয়ে শেষ হয় দুপুর ১টায়। বরিশাল কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয় ৩ হাজার ৪৫৮ জন শিক্ষার্থী।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর