শিরোনাম
২৭ নভেম্বর, ২০২১ ১৫:২১

বরিশালে জঙ্গিবাদের বিরুদ্ধে আলেমদের করণীয় শীর্ষক সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে জঙ্গিবাদের বিরুদ্ধে আলেমদের করণীয় শীর্ষক সভা

‘সাম্প্রদায়িক অপশক্তি জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আলেম-ওলামাদের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে বরিশালে। বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির উদ্যোগে শনিবার সকাল সাড়ে ১১টায় বরিশাল প্রেসক্লাবের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। 

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রেজাউল করীমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসাইন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধ না হলে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখা সম্ভব হতো না। স্বাধীনতার পর হজ্ব যাত্রীদের জন্য সরকারি তহবিল থেকে অনুদানের ব্যবস্থা করেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুই প্রথম মাদ্রাসা শিক্ষাবোর্ডকে স্বায়ত্তশাসন প্রদান করে এর নাম রাখেন ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড’। দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের ধর্মীয় ভাবাবেগের প্রতি শ্রদ্ধা রেখে স্বাধীনতার পরই বঙ্গবন্ধু হাউজি, জুয়া, মদ ও ঘোড়দৌড় নিষিদ্ধ করেন। বঙ্গবন্ধুই টঙ্গীতে প্রথম বিশ্ব ইজতেমার জন্য জায়গা বরাদ্দ দিয়েছিলেন। 

সভায় সংগঠনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা জয়নুল আবেদীন এবং ভাইস চেয়ারম্যান মাওলানা আফলাতুল কাওসার সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর