৮ ডিসেম্বর, ২০২১ ১৮:০৫

ডুরার কমিটি গঠন: সভাপতি রুহুল, সাধারণ সম্পাদক শাহেদ

অনলাইন ডেস্ক

ডুরার কমিটি গঠন: সভাপতি রুহুল, সাধারণ সম্পাদক শাহেদ

মো. রুহুল আমিন (সভাপতি)-শাহেদ শফিক (সাধারণ সম্পাদক)

ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ডুরা) কার্যনির্বাহী কমিটি-২০২২ গঠন করা হয়েছে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) তে ঢাকার গুলশান ক্লাবের লামডা হলে এই কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সভাপতি করা হয়েছে দৈনিক ভোরের কাগজের রিপোর্টার মো. রুহুল আমিনকে। সাধারণ সম্পাদক হয়েছেন বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার শাহেদ শফিক।

এই উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

অতিথি হিসেবে হিসেবে ছিলেন, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরী, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, বিশিষ্ট কীটতত্ত্ববিদ অধ্যাপক ড. কবিরুল বাশার, রাজউকের প্রধান প্রকৌশলী ও ডিটেইল এরিয়া প্ল্যানের (ড্যাপ) প্রকল্প পরিচালক আশরাফুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব প্রমুখ।

কমিটিতে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন শফিকুল ইসলাম শামীম (এটিএন), হাসিব মাহমুদ শাহ (ইন্টিপেনডেন্ট টিভি)। কমিটিতে অন্যদের মধ্যে, যুগ্ম সাধারণ সম্পাদক জয়শ্রী ভাদুড়ী (বাংলাদেশ প্রতিদিন), অর্থ সম্পাদক শাহজাহান মোল্লা সাজু (ঢাকা প্রকাশ), সাংগঠনিক সম্পাদক নিলয় মামুন (ইত্তেফাক), প্রচার ও দফতর সম্পাদক জহিরুল ইসলাম (কালের কণ্ঠ), প্রশিক্ষণ, গবেষণা ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বারেক হোসেন (দৈনিক আনন্দবাজার)।

কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন, মশিউর রহমান খান (জনকণ্ঠ), তোফাজ্জল হোসেন রুবেল (দেশ রূপান্তর), রফিকুল ইসলাম রনি (বাংলাদেশ প্রতিদিন), সানাউল হক সানি (আমাদের সময়) ও মুসা আহমেদ (জাগো নিউজ)।

অনুষ্ঠানে নগরীর সমস্যা সমাধানে সাংবাদিকদের বলিষ্ট ভূমিকা রাখার আহবান জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী। গণমাধ্যমের প্রতিবেদনকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে বলে মন্তব্য করেন উত্তরের মেয়র। তিনি বলেন, ভালো প্রতিবেদন তৈরির জন্য প্রশিক্ষণের বিষয়টিতে গুরুত্ব দিতে হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর