২৯ জানুয়ারি, ২০২২ ০৩:১৫

উজিরপুরে ব্রিজ ভেঙ্গে ১০ গ্রামের মানুষের দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

উজিরপুরে ব্রিজ ভেঙ্গে ১০ গ্রামের মানুষের দুর্ভোগ

বরিশালের উজিরপুর উপজেলা বড়াকোঠা ইউনিয়নে ডাবেরকুল স্কুল সংলগ্ন ডাবেরকুল-ধামুড়া সড়কের একমাত্র ব্রিজ ভেঙ্গে যাওয়ায় দুর্ভোগে পড়েছে ১০ গ্রামের মানুষ। ভারী যানবাহন পারাপারে নিষেধাজ্ঞা থাকার পরেও গত বৃহস্পতিবার গভীর রাতে ভেকু বোঝাই একটি ট্রাকের চাপে ভেঙ্গে পড়ে ব্রিজটি। 

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ৫০ মিটার আয়রন ব্রিজটির উপর দিয়ে প্রতিদিন কমপক্ষে ১০ হাজার মানুষ আলফা, ইজিবাইক, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহন যাতায়াত করে আসছিল। ব্রিজটি ঝুঁকিপূর্ণ থাকায় ভারি যানবাহন উঠতে নিষেধ থাকলেও রাতের আধারে ট্রাকে করে ভেকু নিয়ে ওই আয়রন ব্রিজ পারাপারের সময় মাঝখানে গেলে ব্রিজটি ভেঙে ট্রাকসহ খালে পড়ে যায়। শুক্রবার ফজরের নামাজের পর বিষয়টি সকলের নজরে আসে। এতে করে দুই প্রান্তে দীর্ঘ যানবাহনের লাইন পড়ে যায়। 

ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় লস্করপুর, গাজিরপাড়, নরসিংহা, খাটিয়ালপাড়া, বড়াকোঠা, দক্ষিণ ধামুড়াসহ ১০টি গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ট্রাকসহ ভেকু উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস ও পুলিশসহ স্থানীয়রা।
  
বড়াকোঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধা বলেন, ব্রিজটি ভেঙ্গে পড়ায় তাৎক্ষণিক সাধারণ মানুষের যোগাযোগ স্বাভাবিক করতে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের ব্যবস্থা করে দেয়া হয়েছে। তবে যানবাহন পারাপারে সময় লাগবে। গার্ডার ব্রিজ নির্মাণে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। ব্রিজটি পাশ হলে ১০ গ্রামের মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাগবের আশা করছেন তিনি।
 
এ ব্যাপারে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস বলেন, ব্রিজটি খুবই গুরুত্বপূর্ণ। দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলজিডিকে নির্দেশ দিয়েছি। এছাড়াও ট্রাক ও ভেকু উদ্ধারের জন্য ফায়ার সার্ভিস ও পুলিশ কাজ করছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর