শিরোনাম
১৮ মে, ২০২২ ২০:৪৬

রাজউকের নতুন চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা

নিজস্ব প্রতিবেদক

রাজউকের নতুন চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা

মো. আনিছুর রহমান মিঞা।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) মো. আনিছুর রহমান মিঞা। তিনি সংস্থাটির চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরীর স্থলাভিষিক্ত হবেন। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) মো. আনিছুর রহমান মিঞাকে রাজউকের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ করা হয়েছে। জনস্বার্থে জারি করা এই আদেশ ৪ জুন থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

বিসিএস একাদশ ব্যাচের প্রশাসন ক্যাডার কর্মকর্তা আনিছুর রহমানের গ্রামের বাড়ি গাজীপুরের পুবাইলে। এর আগে তিনি ট্ঙ্গাইল ও নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেন। এরপর প্রায় দেড় বছর রাজউকের পরিচালক পদে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ১ আগস্ট তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব হিসেবে যোগদান করেন।

২০২০ সালের ২৬ সেপ্টেম্বর সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান। এরপর রাজউকের চেয়ারম্যান পদে নিয়োগ পাওয়ার আগ পর্যন্ত তিনি একই মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন। প্রশাসনে সৎ কর্মকর্তা হিসেবে পরিচিত আনিছুর রহমান মিঞা ২০২৩ সালের ১ এপ্রিল অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা রয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র সন্তানের জনক।

প্রশাসনের এই স্বচ্ছ ইমেজের সৎ, দক্ষ, অভিজ্ঞ ও দায়িত্ববান কর্মকর্তা একাধিক গুরুত্বপূর্ণ ও সম্মানজনক জাতীয় পুরস্কার লাভ করেছেন। প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনটি পুরস্কার গ্রহণ করছেন তিনি। পুরস্কারগুলোর মধ্যে রয়েছে— ১) ডিজিটাল পুরস্কার-২০১৫, ২) জনপ্রশাসন পদক-২০১৬ ও ৩) পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার আইন বাস্তবায়ন পুরস্কার ২০১৬ ইত্যাদি।

তিনি সেরা পরিষেবা প্রদান পুরস্কারও পেয়েছেন, যা তার হাতে তুলে দিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব। এছাড়াও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দফতরসমূহে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রীর মুখ্যসচিব, জনপ্রশাসন সচিব ও স্বরাষ্ট্র সচিব স্বাক্ষরিত প্রশংসাপত্র অর্জন করেছেন আনিছুর রহমান মিঞা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর