২৫ মে, ২০২২ ২১:৩০

ব্যানার-পোস্টারবিহীন আধুনিক নগরী গড়ার পথে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক

ব্যানার-পোস্টারবিহীন আধুনিক নগরী গড়ার পথে ডিএনসিসি

সংগৃহীত ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের নির্দেশনায় পরিচ্ছন্ন ও আধুনিক নগরী গড়তে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার সকল বাজার, সড়ক, ফুটপাত, ভূমি ও দেয়াল হতে অনুমোদন বিহীন সকল বিলবোর্ড, শপ সাইন, প্রজেক্ট সাইন, সাইন বোর্ড, ব্যানার ও ফেস্টুন অপসারণের কার্যক্রম শুরু হয়েছে।

উল্লেখ্য, কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান কর্তৃক গাছের গায়ে কোন ধরনের পোস্টার, ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড লাগালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে ডিএনসিসি।

ঢাকা শহরের পরিচ্ছন্নতা ও সৌন্দর্য রক্ষায় নাগরবাসীকে আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, “ভালোবাসা দিবস একদিন কিন্তু আসুন নগরকে ভালোবাসি প্রতিদিন।’’

ইতিমধ্যে, শহরের পরিবেশ রক্ষায় ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ দশটি অঞ্চলেই অপসারণ শুরু করেছে এবং বর্তমানে চলমান আছে। ডিএনসিসির কাউন্সিলরদের সহযোগিতায় এবং দশটি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের তত্ত্বাবধানে গত ২৬ এপ্রিল ২০২২ থেকে এই অপসারণ কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার পর্যন্ত মোট ৪৩,৬৯৩টি ব্যানার, ৩৩,০০৩টি ফেস্টুন, ১,১২,৭১৫টি পোস্টার এবং ১২টি তোরণ অপসারণ করা হয়েছে।

ব্যানার-পোস্টার বিহীন পরিচ্ছন্ন নগরী গড়তে এই অপসারণ কার্যক্রম চলমান থাকবে। ভবিষ্যতে এই শহরকে এভাবেই পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সিটি কর্পোরেশন সবসময় জনগণের সহায়তা চায়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর