২৮ মে, ২০২২ ১৯:১৪

নির্বাচনী প্রচারণায় জীবন্ত ঘোড়া, মেয়র প্রার্থীকে জরিমানা

কুমিল্লা প্রতিনিধি

নির্বাচনী প্রচারণায় জীবন্ত ঘোড়া, মেয়র প্রার্থীকে জরিমানা

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় দিকে ঘোড়া প্রতীকের এই প্রার্থীর জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা রিপা।

জানা গেছে, নগরীর দক্ষিণ চর্থা গোলচত্বর এলাকায় জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা চালান নিজাম উদ্দিনের সমর্থকরা। এতে সিটি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন হয়। ফলে তাদের জরিমানার মুখে পড়তে হয়। এছাড়াও ভবিষ্যতে নির্বাচনী আচরণ মেনে চলার জন্য প্রার্থীকে সতর্ক করা হয়।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা রিপা বলেন, নির্বাচনী আচরণবিধি ৩১ ধারা মোতাবেক ঘোড়া প্রতীকের প্রার্থীকে জরিমানা করা হয়েছে। পুরো সিটিতে নির্বাচনকে কেন্দ্র করে ৯ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন। নির্বাচনের দিন পর্যন্ত এমন অভিযান অব্যাহত থাকবে।যেকোনো প্রার্থী নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন এই নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

প্রসঙ্গত, আগামী ১৫ জুন কুমিল্লা সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ১০৬ জন সাধারণ কাউন্সিলর ও ৩৬ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর